English

36 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বলিউডে নিজের প্রথম সিনেমায় ‘সমকামিতায়’ সমালোচিত বাঁধন

- Advertisements -

নাসিম রুমি: প্রতমবারের মতো বলিউডের সিনেমায় কাজ করলেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন। নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ওয়েব ফিল্ম ‘খুফিয়া’র মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছে তার।

সিনেমাটি মুক্তির পর বাঁধনের অভিনয় যেমন প্রশংসা পেয়েছে, তেমনি কিছু কারণে বেশ সমালোচিতও হয়েছে। ছবিটির কাহিনী এগিয়েছে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’-এর এক অফিসারকে ঘিরে, যে ভূমিকায় অভিনয় করেছেন টাবু।

Advertisements

বাংলাদেশে অপারেশনে এসে তার পরিচয় ঘটে হিনা রহমানের সঙ্গে। আর এই চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

সিনেমায় বাঁধনকে একজন সমকামী হিসেবে দেখানো হয়েছে। বাংলাদেশের পরিবার, সমাজ ও সামাজিক মূল্যবোধ অনুযায়ী এ চরিত্রটি তাই হয়ে পড়েছে প্রশ্নবিদ্ধ।

Advertisements

পর্দায় টাবুর সঙ্গে বাঁধনের সমকামীতা নিয়েও আলোচনা-সমালোচনা হয়েছে। তবে এসব সমালোচনা তোয়াক্কা করছেন না বাংলাদেশি এই অভিনেত্রী। বলিউডে প্রথম ছবিতে স্বল্প স্ক্রিন উপস্থিতি থাকলেও বাঁধনের অভিনয় সমাদৃত হচ্ছে বলে জানান তিনি।

জন্মদিনে অন্যরকম ‘উপহার’ পেলেন বাঁধন এক ভারতীয় সংবাদমাধ্যমকে বাঁধন বলেন, ‘বিশাল ভরদ্বাজ আমাকে আগেই বলেছিলেন, এই ছবিতে একটা সমকামিতার বিষয় রয়েছে। কোনও সমস্যা হবে কিনা জানতে চেয়েছিলেন। কিন্তু আমার কাছে বলিউডে অভিনয়, বিশাল ও টাবুর সঙ্গে কাজ করার সুযোগটাই বড় মনে হয়েছে।’

তার কথায়, ‘আমি জানি কেউ কেউ বলাবলি করবে। সমাজের কিছু লোক সংকীর্ণ মনের। কিন্তু এটাও ঠিক বাংলাদেশ সবাইকে স্বাধীনভাবে বাঁচার অধিকার দিয়ে রেখেছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন