English

35 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ‘বাংলাদেশের ব্যবসাসফল চলচ্চিত্র ও দর্শক রুচির পর্যবেক্ষণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

- Advertisements -
Advertisements

চলচ্চিত্র শিল্প হলো সংস্কৃতির সবোর্চ্চ ধাপের একটি। সব শিল্প মাধ্যম নিয়েই চলচ্চিত্র। যা বাংলাদেশের চলচ্চিত্রে আমাদের একটি গর্বের জায়গা। এই শিল্পকে যথাযথ ভাবে পরিচর্যা করে এর বিকাশ ঘটাতে হবে বলে মনে করেন আজকের সেমিনারের আলোচক গণ।

আজ ২৪ ডিসেম্বর রবিবার, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সেমিনার হলে ‘বাংলাদেশের ব্যবসাসফল চলচ্চিত্র ও দর্শক রুচির পর্যবেক্ষণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে গবেষণাকর্ম উপস্থাপন করেন নির্বাচিত গবেষক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক শোভন চক্রবর্তী। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক, চলচ্চিত্র পরিচালক ও সমালোচক রফিকুজ্জামান, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ এবং চলচ্চিত্র নির্মাতা ও মিডিয়া ব্যক্তিত্ব শবনম ফেরদৌসী।

Advertisements

উক্ত গবেষণাকর্মের তত্ত্বাবধায়ক হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইফুল হক। সেমিনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রকল্প পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল, চলচ্চিত্র পরিচালক আলী জুলফিকার, চলচ্চিত্র পরিচালক প্রযোজক হাবিবুল ইসলাম হাবিব সহ চলচ্চিত্র সংশ্লিষ্ঠ বিভিন্ন ব্যক্তিগণ। সেমিনার অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন