English

32 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ‘শর্মিলী আহমেদ: অভিনয় শিল্পের স্বাতন্ত্র্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

- Advertisements -
Advertisements

অভিনয়ে শব্দ প্রক্ষেপন যে গুরুত্বপূর্ণ অংশ তার একটি চমৎকার উদাহরণ শর্মিলী আহমেদ। তিনি নান্দনিকতা ও শব্দ শৈলীর ক্ষেত্রে যে অসাধারণ কর্মময় জীবন রেখে গেছেন তা উজ্জ্বল হয়ে থাকবে।

আজ ২৬ ডিসেম্বর মঙ্গলবার, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২০২৩-২৪ অর্থবছরের ১০ টি গবেষণার আজ সর্বশেষ গবেষণা সেমিনারটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সেমিনার হলে। আজকের সেমিনারের বিষয় ‘শর্মিলী আহমেদ : অভিনয় শিল্পের স্বাতন্ত্র্য’। সেমিনারে গবেষণাকর্ম উপস্থাপন করেন নির্বাচিত গবেষক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. রশীদ হারুন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক আজীবন সম্মাননা প্রাপ্ত বিশিষ্ট অভিনেত্রী ডলি জহুর, বিশিষ্ট কথা সাহিত্যিক, নাট্যকার ও পরিচালক ফেরদৌস হাসান এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত, নাট্য নির্মাতা ও অভিনেত্রী আফসানা মিমি। উক্ত গবেষণার তত্ত্বাবধায়ক হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট অভিনেত্রী ওয়াহীদা মল্লিক জলি।

Advertisements

সেমিনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রকল্প পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল, শর্মিলী আহমেদের কন্যা তনিমা আহমেদ, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক হাবিবুর রহমান খান সহ চলচ্চিত্র সংশ্লিষ্ঠ বিভিন্ন ব্যক্তিগণ। সেমিনার অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন