English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বাস্তবেও ‘স্কুইড গেম’ আনছে নেটফ্লিক্স, পুরস্কার ৪.৫৬ মিলিয়ন ডলার

- Advertisements -

নিজেদের জনপ্রিয় সিরিজ ‘স্কুইড গেমের’ আদলে সত্যি একটি রিয়ালেটি শো আনতে যাচ্ছে নেটফ্লিক্স। এই শোয়ের নাম হবে ‘স্কুইড গেম: দ্য চ্যালেঞ্জ’। বিজয়ী পাবেন ৪.৫৬ মিলিয়ন ডলার।

Advertisements

নেটফ্লিক্সের দাবি, এমন রিয়্যালিটি শো নাকি আগে কখনও তৈরি হয়নি। পৃথিবীর আর কোনও রিয়্যালিটি শো-এর পুরস্কারমূল্যও এত বিপুল অঙ্কের নয় বলে দাবি নেটফ্লিক্স কর্তৃপক্ষের।

২০২১ সালের সেপ্টেম্বর মাসে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রবল জনপ্রিয়তা পেয়েছিল। দক্ষিণ কোরিয়ার পরিচালক হং দং হিউইকের এই ওয়েব সিরিজটি পরিচালনা করেন।

নেটফ্লিক্স জানিয়েছেন, দশটি পর্বে এই খেলাটি দেখানো হবে। শ্যুটিং হবে ব্রিটেনে। এতে বিশ্বের নানা দেশ থেকে মোট ৪৫৬ জন প্রতিযোগী অংশ নিতে পারবেন খেলায়। অংশ নেওয়ার জন্য আবেদন করা যাবে ‘স্কুইডগেমকাস্টিং ডট কম’ নামক ওয়েবসাইট থেকে। তবে আবেদনকারীদের বয়স হতে হবে একুশ বছরের বেশি। পারদর্শী হতে হবে ইংরেজি ভাষায়।

Advertisements

সিরিজে দেখানো হয়েছে, অর্থের প্রয়োজন রয়েছে এমন প্রতিযোগীদের নিয়ে বিভিন্ন খেলা শুরু হয়। দক্ষিণ কোরিয়ায় এগুলির অধিকাংশই শিশুদের খেলা হিসাবে পরিচিত। রং, খাবার, কিংবা পুতুল নিয়ে তৈরি হরেক রকমের খেলায় অসফল হলে কপালে জুটতে পারে মৃত্যু পরোয়ানাও। এমনই দেখানো হয়েছিল সেই সিরিজে। তবে এই রিয়েলিটি শো’তে অবশ্য হেরে গেলে মৃত্যুদণ্ড দেওয়ার মতো কোনও ব্যবস্থা থাকছে না। তা নিছকই খেলা।

এপ্রিল মাসেই প্রায় দুই লক্ষ দর্শক হারিয়েছিল নেটফ্লিক্স। অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে টক্কর দিতে গিয়ে ক্রমাগত কোণঠাসা হতে হচ্ছে সংস্থাটিকে। এই নতুন ধারার রিয়্যালিটি শো সেই ক্ষতি আটকাতে পারে কি না, সেটাই দেখার অপেক্ষা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন