English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

ভাষা শহীদ সালাম চরিত্রে সুহৃদ জাহাঙ্গীর

- Advertisements -
Advertisements

ভাষা শহীদ আবদুস সালাম চরিত্রে `একজন ভাষা সৈনিকের গল্প’ চলচ্চিত্রে অভিনয় করেছেন সুহৃদ জাহাঙ্গীর। ভাষা আন্দোলনের কাহিনি নিয়ে পূর্ণদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি নির্মাণ করছেন শহীদুল হক খান। যেখানে ভাষা আন্দোলনের পূর্ণাঙ্গ কাহিনি তুলে ধরা হয়েছে। তুলে ধরা হয়েছে সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরের ভূমিকাও।

সুহৃদ জাহাঙ্গীর একাধিক নাটক, চলচ্চিত্রের বিভিন্ন ভূমিকায় অভিনয় করলেও এবারই প্রথম কোনো ঐতিহাসিক চরিত্রে অভিনয় করলেন। ভাষা শহীদ আবদুস সালাম চরিত্রে অভিনয় করে তিনি যেমন আনন্দিত তেমনি গর্বিতও। সম্প্রতি চলচ্চিত্রটির দৃশ্য ধারন সম্পন্ন হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। যেখানে সুহৃদ জাহাঙ্গীর তার সহশিল্পী হিসেবে পেয়েছেন গুণি অভিনেত্রী অরুণা বিশ্বাসকে।

Advertisements

শহীদুল হক খানের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় `একজন ভাষা সৈনিকের গল্প’ চলচ্চিত্রটির দৃশ্য ধারনের কাজ সম্পন্ন হয়েছে। এখন চলছে এডেটিং, ডাবিং, কালার গ্রেডিং, মিউজিক কম্পোজিশনসহ অন্যান্য কাজ। নির্মাণ কাজ সম্পন্ন করে খুব দ্রুতই চলচ্চিত্রটি মুক্তি দিতে চান লিভার ক্যান্সারে আক্রান্ত নির্মাতা শহীদুল হক খান। চলচ্চিত্রটিতে আরো অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, শাহেদ শরিফ খান, সুমনা সোমা, গাজী ফারুক, সুলতানা হায়দার, মনির হোসেন টিপু, নাসিম আনোয়ার, ছোঁয়া বণিক, শাহাদাত হোসেন নিপু, সানজিদা মৌ, কামাল মিনা প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন