English

33 C
Dhaka
মঙ্গলবার, মে ১৪, ২০২৪
- Advertisement -

মরুর দেশে প্রথমবার হাসান ও তার আর্ক

- Advertisements -

নাসিম রুমি: সংযুক্ত আর আমিরাত সফরে যাচ্ছেন তারকা কণ্ঠশিল্পী হাসান ও তাঁর ব্যান্ড আর্কের সদস্যরা। দেশটির প্রাদেশিক শহর আজমানের হাবিট্যাট স্কুল প্রাঙ্গণে আয়োজিত কনসার্টে অংশ নিতেই তাদের এ সফর।

Advertisements

আগামী ২০ এপ্রিল জমকালো ওই কনসার্ট অনুষ্ঠিত। আয়োজন করছে সংযুক্ত আরব আমিরাতের ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম ও জয় বাংলা সাংস্কৃতিক জোট। সংগঠন দুটির সভাপতি আহমেদ ইখতিয়ার আলম পাভেল জানান, আর্কের এই কনসার্ট ঘিরে সেখানকার বাংলাদেশ কমিউনিটিতে উৎসবের আমেজ তৈরি হয়েছে। কারণ, বিশ্বের বিভিন্ন দেশের বাঙালি ও বাংলা গানের অনেক শ্রোতার বেড়ে ওঠা হাসানের গান শুনে।

Advertisements

যারা এখনও আনমনে ঠোঁট মেলান আর্ক ব্যান্ডের এই তারকা শিল্পীর গানে। হারিয়ে যান স্মৃতির অতলে। তেমনই অনেক শ্রোতার অবস্থান সংযুক্ত আরব আমিরাতে; যাদের আহ্বানে সাড়া দিতেই ব্যান্ডসহ হাসান প্রথম এই মরুর দেশটিতে পা রাখতে যাচ্ছেন। আয়োজনটি একদিকে যেমন স্বদেশিসংস্কৃতিবিকাশে কিছুটা ভূমিকা রাখবে, তেমনি পুরোনোদের পাশাপাশি নতুন প্রজন্মের কাছেও তুলে ধরবে হাসান ও আর্কের পরিচিতি।

আমিরাত সফর নিয়ে হাসান জানান, প্রথম এই মরুর দেশে শো করতে যাওয়া নিয়ে ব্যান্ডের সবাই বেশ উচ্ছ্বসিত। ভালো লাগছে এটি জেনেও যে সেখানকার বাংলাদেশ কমিউনিটির অনেকেই ক্যাসেট, সিডি থেকে শুরু করে অনলাইনে আর্কের গান শুনে আসছেন বহুদিন ধরে। এখন প্রহর গুনছেন লাইভ পারফরম্যান্স দেখার। তাই চেষ্টা থাকবে আর্কের ‘তাজমহল’, ‘জন্মভূমি’, ‘স্বাধীনতা’র পাশাপাশি বিভিন্ন মিক্সড অ্যালবামের জনপ্রিয় গানগুলো শুনিয়ে দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণ করার। সবমিলিয়ে বাংলা গানের এই সুরেলা আয়োজন সফল করে তুলতে নিজেদের সেরাটা তুলে ধরার চেষ্টা করে যাচ্ছেন, যাতে এ সফর স্মরণীয় হয়ে থাকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন