English

36 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

মান্নাকে ‘নকল’ করতে গিয়ে তোপের মুখে জয়

- Advertisements -
Advertisements
Advertisements

সোমবার ইউটিউবে আম্মাজান নামের একটি নাটক মুক্তি দেওয়া হয়েছে। একই নামে মান্না অভিনীত আম্মাজান নামে একটি চলচ্চিত্র মুক্তি দেওয়া হয়েছিল। যেটি সুপার ডুপার হিট হয়েছিল। কাজী হায়াত পরিচালিত এই চলচ্চিত্র মান্নাকে দিয়েছে অনন্য উচ্চতা।

আম্মাজান নাটকে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয় ও মনিরা মিঠু। চলচ্চিত্রের গল্পটিতে একজন মা ভক্ত সন্তানকে দেখানো হয়েছে। তেমনি এই নাটকেও একই গল্প আবর্তিত হয়েছে।

শাহরিয়ার নাজিম জয় আম্মাজান নাটকে একজন মাতৃভক্ত সন্তান, যার নাম সম্রাট। মা পান আনতে বললে তিনি পুরো পানের দোকান তুলে নিয়ে আসেন। মা তাঁকে প্রেম করতে বলে তিনি মায়ের কাছে নায়িকা থেকে সাধারণ মেয়ে একের পর এক নিয়ে আসেন। আম্মাজানের সে সকলমেয়ে পছন্দ না হলে সারপ্রাইজ হিসেবে এক দঙ্গল মেয়ে নিয়ে মায়ের কাছে হাজির করান। বিবাহিত অবিবাহিত সব রয়েছে। জানান তিনি সব মেয়ের সঙ্গে প্রেম করেছেন।

মা মনিরা মিঠু ছেলের এতো মাতৃভক্তি দেখে বিরক্ত। এই নাটকে জয় বা সম্রাট একজন বালু ব্যবসায়ী হলেও তিনি আম্মাজান চলচ্চিত্রের মান্নাকে অনুসরণ করে গেছেন। শুধু তাই নয়, প্রায় একই সুরে আম্মাজান গানও রয়েছে যার কথাবার্তা একটু উলটপালট করা হয়েছে। শাহরিয়ার নাজিম জয় পুরো নাটকে মান্নাকে অনুসরণ করার চেষ্টা করেছেন, তার মতো করে সংলাপ ডেলিভারির চেষ্টা করেছেন। ফলে মান্নার যারা ভক্ত তারা রীতিমতো ক্ষুব্ধ জয়ের ওপর।

সামিরা খান নামের একজনের ভাষ্য, নাটকের এক্সপ্রেশন জাস্ট হাস্যকর। মান্নার মতো অভিনয় করেছে, মান্নার নখেরও যোগ্য হবে না জয়।

আরিফ ফারহান নামের একজন এই নাটক করার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, আম্মাজানের মতো একটা সিনেমা নিয়া কপি করার মতো অভিজ্ঞতা কিভাবে হয় আপনাদের, এটা কোটি বাঙালির হৃদয়ের কোনের ভালোবাসা।

জাহাঙ্গীর আলম নামের একজন বলছেন, জয়কে মান্না ভাইয়ের সাথে মিলাতে যাবেন না,কারন মান্না ভাই একজনই। আম্মাজান সিনেমার সাথে কিংবা মান্না ভাইয়ের অভিনয়ের সাথে তুলনা করা বোকামি। নাটক হিসেবে ঠিক আছে,আর যারা সিনেমা দেখেছেন তাদের ভালো না লাগাটাই স্বাভাবিক। শুধু মুল গল্পটা ঠিক রেখেছে এই আর কি।

জয়ের ওপরে ক্ষুব্ধ একজন বলছেন,  ফালতু অভিনয়, মান্নার অভিনয় ছিল অসাধারণ।

ইলিয়াস নামের একজন ভক্ত জয়কে কোনো অভিনেতাই বলতে চান না। তার ভাষ্য, জয় কোনও কাজেরই না। কোনও কাহিনির সাথে মিল নেই।

ইমন নামের এক ভক্ত জয়কে গরুর সাথে তুলনা করে লিখেছেন, জয় গরু টাকে না দিয়ে আনিসুর রহমান মিলন ভাইকে দিয়ে অভিনয় করালে অনেকটা মান্না ভাই এর মতো হতো।

আরেকজন লিখেছেন, ধুর ও মিয়া এটা কি নাটক নাকি কমেডি আর ফালতু অভিনয়। মান্না কে ফলো করতে গিয়ে তার মতো অভিনয় করতে গিয়েনাটকের ইজ্জত মেরে দিছেন। হোয়াট ইজ দ্য… গাইজ।

এ বিষয়ে শাহরিয়ার নাজিম জয়ের অভিমত জানতে তাঁকে ফোন করা হলে, সেটি বন্ধ পাওয়া যায়।

ইউটিউবে অজস্র মন্তব্য যেখানে মান্না ভক্তরা শাহরিয়ার নাজিম জয়কে রীতিমতো গালিগালাজ করে একাকার করছেন। অশালীন ভাষায় আক্রমণ করে ক্ষোভ জানাচ্ছেন জয় কেন মান্নাকে কপি করেছেন। অনেকে জয়কে জোকার হিসেবেও উল্লেখ করেছেন।

অবশ্য কেউ কেউ নাটকের ইতিবাচক মন্তব্যও করেছেন। নাটকটি নির্মাণ করেছেন মাইদুল রাকিব। চিত্রনাট্যও তার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন