English

26 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

মার্কিন গায়িকা জোডি মিলার মারা গেছেন

- Advertisements -
Advertisements
Advertisements

জনপ্রিয় মার্কিন গায়িকা জোডি মিলার মারা গেছেন। গতকাল (৬ অক্টোবর) ওকলাহোমায় নিজ বাড়িতে মারা যান তিনি। দীর্ঘদিন ধরেই পারকিনসন্স রোগে ভুগছিলেন এই জনপ্রিয় গায়িকা। প্রায় সাত বছর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।
তারকার মৃত্যুর খবরটি তাঁর মেয়ে রবিন ব্রুক নিশ্চিত করেছেন। নিজের মিউজিক ফেসবুক পেজ ‘মিডল-সিস্টার মিউজিক’-এ এই সংবাদ জানিয়েছেন তিনি।

কান্ট্রি-পপ গায়িকা মিলার ‘লেটস অল গো ডাউন টু দ্য রিভার’ এবং ‘হোম অফ দ্য ব্রেভ’ এর মতো জনপ্রিয় গানগুলো গেয়েছেন। রজার মিলারের স্ম্যাশ ‘কিং অফ দ্য হাউস’ এর সম্মানে মুক্তি দেয়া তাঁর ‘কুইন অফ দ্য হাউস’ এর মাধ্যমে গগনচুম্বী জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

অ্যারিজোনায় জন্ম নেয়া জোডি মিলার পরবর্তীতে ব্লানচার্ডে স্থানান্তরিত হন।  সেখানেই বাকী জীবন কাটিয়েছেন তিনি, উঠেছেন সাফল্যের চূড়ায়।

১৯৬৫ সালে ‘ক্যাপিটল রেকর্ডস’ তাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। ১৯৬৬ সালে প্রথম গ্র্যামি পুরস্কার জেতেন মিলার। ১৯৮৮ সালে রাষ্ট্রপতি জর্জ এইচ.ডব্লিউ. বুশের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেন তিনি। পরবর্তীতে তিনি একজন খ্রিস্টান সঙ্গীত গায়িকা হিসেবে কর্মজীবন শুরু করেন এবং ১৯৯৯ সালে কান্ট্রি গসপেল মিউজিক অ্যাসোসিয়েশনের হল অফ ফেমে অন্তর্ভুক্ত হন।

মিলার তাঁর মেয়ে রবিন ব্রুক এবং নাতি-নাতনি মন্টানা এবং লায়লা সুলিভানের সঙ্গে বসবাস করতেন।  তাঁর মৃত্যুতে মার্কিন সঙ্গীত জগতে শোকের ছায়া নেমে এসেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন