English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

মিরা রাজপুতের রূপ-পরামর্শ

- Advertisements -

বলিউড তারকা শহিদ কাপুরের স্ত্রী মিরা রাজপুত; সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব এই সুন্দরী। কেবল ছবি কিংবা ভিডিও পোস্টে আটকে থাকেন না, মাঝেমধ্যে দিয়ে থাকেন রূপ পরামর্শও। ত্বকের যত্নে সেই পাথেয়গুলো বেশ উপকারী এবং কার্যকর। প্যাকগুলো তৈরিও বেশ সহজ; এমনকি ঘরেই মিলবে এর সব উপাদান।

মধু এবং হলুদের প্যাক

Advertisements

মধু প্রাকৃতিকভাবে ত্বকের আর্দ্রতা সংরক্ষণ করে এবং হলুদ অ্যান্টি-ইনফ্ল্যামেটরি যা ব্যাকটেরিয়ার প্রতিরোধক হিসেবে কাজ করে। মিরার মতে, আপনার ত্বক যখন নির্জীব হয়ে যায় তখন ত্বককে সজীব করে তুলতে এটি দুর্দান্তভাবে কাজ করে। কিছুটা মধুর সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে ত্বকে মেখে ২০ মিনিট রাখুন।

কাঁচা দুধ

রূপচর্চায় কাঁচা দুধ মিরা ও তার মায়ের প্রিয় উপাদান। বিশেষ করে ত্বকের জন্য। এটি রোদে পোড়া, শুষ্কতা থেকে ত্বককে বাঁচাতে সাহায্য করে। সকালে তিন টেবিল চামচ কাঁচা দুধ নিন এবং তুলোর সাহায্যে মাখিয়ে নিন ত্বকে। মুখের সমস্ত জায়গায় দুধ না লাগানো পর্যন্ত প্রক্রিয়াটি চালাতে থাকুন। দুধের গন্ধ এড়াতে মিরা খানিকটা গোলাপজল মিশিয়ে নেন।

ব্রণের দাগে তুলসী মাস্ক

Advertisements

ব্রন, অ্যাকনে এবং পিম্পল কম-বেশি সবারই সমস্যা। এ ক্ষেত্রে মিরা বরাবরই ব্যবহার করেন তুলসীপাতার মাস্ক। তিনি সারা রাত তুলসীপাতা ভিজিয়ে রাখেন। পরে সেই ভেজা তুলসী জেদি দাগগুলোর ওপর দিয়ে রাখেন অন্তত ১৫ মিনিট। যা কমিয়ে আনে ব্রণের জেদি দাগ বা লালচে ভাব।

বিশেষ ফেসিয়াল

মিরার বিশেষ ফেসিয়ালের জন্য প্রথমে একটি লেবু কেটে মুখে লাগান। লেবুর রস মুখের উপরিভাগে প্রয়োগের পর ফেসিয়াল মাস্ক তৈরি করুন। বেসন ও টকদই মিশিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া মাস্ক। এ ছাড়াও কমলার খোসা, চন্দনসহ যে কোনো উপাদান এতে যোগ করতে পারেন। এতে ফেসিয়ালটি আরও ভালো হবে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে আধা শুকনো হতে শুরু করলে সরিয়ে ফেলুন। তারপর টমেটোর রস প্রয়োগ করুন। ১০ মিনিট পরে ধুয়ে ফেলুন এবং সবশেষে অ্যালোভেরা প্রয়োগ করুন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন