English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

মোমবাতি জ্বেলে শহীদদের স্মরণ, মধ্যরাতে ফুল দিলেন কাঞ্চন-নিপুণরা (ভিডিও)

- Advertisements -

একাত্তরের ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তানি সৈন্যরা ‘অপারেশন সার্চ লাইট’র নামে ঘুমন্ত নিরস্ত্র বাঙালির ওপর নিধনযজ্ঞ চালিয়েছিল। সেই রাত কাল রাতে হিসেবে ইতিহাসে পরিচিত। এদিনে শহীদদের স্মরণে এফডিসিতে জ্বললো ১ হাজার মোমবাতি।

চলচ্চিত্রের ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত সম্মিলিত চলচ্চিত্র পরিষদের পক্ষ থেকে ২৫ মার্চ রাত ১১টার দিকে মোমবাতি প্রজ্জ্বলনের এই আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, উপ মহাসচিব অপূর্ব রানা।

আরও ছিলেন শিল্পী সমিতির নিপুণ, সাইমন, ইমন, শাহনূর, জেসমিনসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা।

সবাই পরিচালক সমিতির সামনে মোমবাতি জ্বেলে আলোকিত করেন বাংলাদেশের মানচিত্র। এসময় পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ এফডিসির চারপাশে মোমবাতি জ্বালানো হয়।

এরপর রাত ১২টার দিকে ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর উপলক্ষে এফডিসির শহীদ স্তম্ভে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান চলচ্চিত্র কর্মীরা।

এসময় শিল্পীদের সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, ‘একাত্তরে ২৫ মার্চ বাংলাদেশের নিরীহ ঘুমন্ত মানুষের উপর যে অত্যাচার চালানো হয়েছে সারাবিশ্বে তা বিরল। সেদিন যারা শহীদ হয়েছিলেন তাদের আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। তাদের তাজা রক্তের বিনিময়েই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি, আমি ইলিয়াস কাঞ্চন হয়েছি।

সেইসাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি আজ৷ যার স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে আমরা ৯ মাস যুদ্ধের প্রেরণা পেয়েছিলাম, এই দেশ পেয়েছি। আমাদের স্বাধীনতার মান বজায় থাকুক৷ আজকের দিনে কামনা করি, এই দেশ, দেশের মানুষ, আমাদের চলচ্চিত্র ভালো থাকুক৷

পৃথিবী শান্ত থাকুক৷ সকল যুদ্ধের অবসান হোক। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

নিপুণ বলেন, ‘সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা৷ আমরা সুন্দর শান্তির একটি দেশ চাই। যে দেশের স্বপ্ন দেখেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সেই স্বপ্নের পথেই হাঁটছি আমরা৷’

২৫ মার্চ কালরাত ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য রাখেন নায়ক সাইমন, ইমন, নায়িকা শাহনূর ও আরও অনেকে৷

লাইভি ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
শাহ আলম
শাহ আলম
2 years ago

শিল্পী সমতির সাধারণ সম্পাদক কে এখন???

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন