English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

রাজপরিবার নিয়ে মুখ খুললেন মেঘান মারকেল

- Advertisements -

বছর খানেক আগে ব্রিটিশ রাজ পরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে গিয়ে বসবাস শুরু করেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেঘান মারকেল। টেলিভিশনের উপস্থাপক অপরাহ উইনফ্রে’কে দেওয়া সাক্ষাৎকারে ব্রিটিশ রাজ পরিবারে থাকার অভিজ্ঞতার বর্ণনা দিয়েছেন তারা।

মেঘান মারকেল বলেছেন, তার সন্তান আর্চি’র গায়ের রঙ নিয়েও প্রশ্ন উঠেছে। জানা গেছে, মেঘানের মা ছিলেন কৃষ্ণাঙ্গ এবং বাবা শ্বেতাঙ্গ।

মেঘানের দাবি, ব্রিটিশ রাজ পরিবারের সদস্যের সঙ্গে বিয়ের আগে তিনি সরল ছিলেন। কিন্তু বিয়ের পর রাজ পরিবারে গিয়ে তিনি আত্মহত্যার কথা পর্যন্ত ভাবতে বাধ্য হয়েছেন।

প্রিন্স হ্যারির উপস্থিতিতে অপরাহ উইনফ্রে’কে সাক্ষাৎকার দেওয়ার সময় এসব কথা বলেছেন মেঘান। তার ওই সাক্ষাৎকার গত রবিবার যুক্তরাষ্ট্রের সিবিএস টেলিভিশনে সম্প্রচার হয়েছে।

মেঘান মারকেল বলেছেন, তারা চায়নি যে (তাদের সন্তান) রাজপুত্র বা রাজকন্যা হোক। তারা জানেন না যে সন্তানের লিঙ্গ কী নির্ধারণ করা হবে। তবে তা প্রোটোকল থেকে আলাদা হবে এবং সে (তাদের সন্তান) নিরাপত্তা নিতে যাচ্ছে না।

তিনি আরো বলেন, যখন আমি গর্ভবতী ছিলাম, সেই মাসগুলোতে আমাকে শুনতে হয়েছে- তুমি নিরাপত্তা পাবে না, এমনকি পদবিও পাবে না। এছাড়া সন্তান জন্মের পর তার গায়ের রঙ কালো হবে, তা নিয়েও কথা শুনতে হয়েছে।

যদিও মারকেলকে এসব কথা কে বলেছেন, সে ব্যাপারে তিনি মুখ খোলেননি। পরে বলবেন বলে জানিয়েছেন।

প্রিন্স হ্যারি ও মেঘান মারকেল ২০১৮ সালে বিয়ে করেন। রাজ পরিবার ছেড়ে তারা এখন ক্যালিফোর্নিয়ায় বসবাস করছেন।

মারকেলের ওই সাক্ষাৎকার নিয়ে বাকিংহাম প্যালেস থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে মারকেলকে বিরক্ত করার অভিযোগ তদন্ত করার আশ্বাস এসেছে এবং এটি অত্যন্ত উদ্বেগজনক হিসেবে উল্লেখ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন