English

28 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

লোকে বলে আমাকে নাকি ‘মুসলমান’ মনে হয় না: মীর

- Advertisements -

নাসিম রুমি: পশ্চিমবঙ্গের জনপ্রিয় কৌতুক অভিনেতা মীর আফসার আলী। বাংলাদেশের মানুষের কাছে ‘মীরাক্কেল’-এর মীর নামেই পরিচিত যিনি।

অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত ক্যারিয়ার না হলেও সঞ্চালনা, উপস্থাপনা ও রেডিও জকি হিসেবেও নিজের ক্যারিয়ার গড়েছেন এই তারকা। দুই বাংলাতেই মীরের রয়েছে সমান ভক্তসংখ্যা।

Advertisements

সম্প্রতি ঈদে আনন্দবাজারের মুখোমুখি হয়েছিলেন মীর। যেখানে কথা বলেছেন ব্যক্তিজীবনের বিভিন্ন প্রসঙ্গে। সাক্ষাৎকারের শুরুতেই মীর জানান, লোকে নাকি বলে তাকে ঠিক ‘মুসলমান’ মনে হয় না।

এই অভিনেতার কথায়, ‘ধর্ম মানেই মন্দিরে গিয়েই পুজা করতে হবে, এমনটা আমি মানি না। আমি প্রকৃতির মাঝে গিয়েও মানসিকভাবে অন্য জায়গায় পৌঁছে যেতে পারি। মসজিদে গিয়ে ইমাম সাহেবের পিছনে বসে যখন নমাজ পড়ি, সেই সময় মুখে এত ভাইয়েরা একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সিজদাহ করছেন। এই দৃশ্যটাই আমার খুব ভালো লাগে।’

মীর বলেন, অনেকে বলেন, আমাকে নাকি ঠিক ‘মুসলমান-মুসলমান’ মনে হয় না। অভিনেতার মুখে এটা শুনে আনন্দবাজারের প্রশ্ন ছিল, সেটা আবার কী?

Advertisements

জবাবে মীর আফসার আলী বলেন, ‘সে রকম ভাবে আমি নামাজ পড়ি না। নিয়মিত মসজিদে যাই না। আমার মনে আছে একটা ঘটনা। আমাদের বাড়িতে ডোকরার দুর্গাপ্রতিমা আছে, সেটা কোনো কারণে ভিডিওর মাধ্যমে অনুরাগীদের নজরে পড়ে যায়।

ব্যস, ট্রোলিং-সমালোচনা শুরু। মুসলমানের বাড়িতে দুর্গাপ্রতিমা কেন থাকবে? সেই প্রশ্ন ছুঁড়তে শুরু করেন সকলে।’

মীর এসবকে খুব একটা পাত্তা দেন না। তিনি বলেন, ‘মানুষ সব ক্ষেত্রেই কথা বলবে। এড়িয়ে যাওয়ার মধ্যেই শান্তি। এসব দেখা এখন ছেড়ে দিয়েছি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন