English

28 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

শাকিব নাকি সোনাল, কে বড় তারকা?

- Advertisements -

নাসিম রুমি: মৌসুমি নায়িকা। যার ক্যারিয়ার শুরু হয় ‌বলিউডে ‘জান্নাত’ দিয়ে। ঢালিউড কিং শাকিব খান সময়ের সঙ্গে ক্যারিয়ারের সিদ্ধান্ত বদলেছেন। নিজের “সেরা” জায়গাটি ধরে রেখেছেন সেসব সিদ্ধান্তের জন্যেই হয়ত। তাই তো ক্যারিয়ারের দুই যুগ পরেও তিনি ইন্ডাস্ট্রির শীর্ষ জায়গায় অবস্থান করছেন।

সম্প্রতি “দরদ” সিনেমা দিয়ে ভারতের বাজারে শাকিবের প্রবেশের সিদ্ধান্তটিও নতুন এবং বাংলাদেশের পক্ষ থেকে প্রথম কোনো পদক্ষেপ হতে যাচ্ছে। তবে তার ফল পেতে হলে অপেক্ষা করতেই হচ্ছে।

Advertisements

সম্প্রতি মুম্বাইয়ে “দরদ” সিনেমার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে শাকিব খানের সঙ্গে উপস্থিত ছিলেন বলিউড নায়িকা সোনাল চৌহান। এছাড়াও ছিলেন “দরদ”-এর পরিচালক অনন্য মামুন। আর সেখান থেকে শুরু হয়তো “দরদ” সিনেমার যাত্রা। এরইমধ্যে শুটিংও শুরু হয়ে গেছে ভারতের বেনারসে।

শাকিবের বিপরীতে বলিউড নায়িকা আর বাংলাদেশের নায়কের সঙ্গে প্রথম এমন কোনো প্রজেক্ট এটিই যেন আলোচনায় গুরুত্ব পাচ্ছে। কিন্তু আরও একটি প্রশ্ন হচ্ছে শাকিবের এই প্যান (প্রেজেন্স অ্যাক্রোস ন্যাশন) ইন্ডিয়া যাত্রায় সোনাল চৌহান মাপকাঠিতে ঠিক কতটা জুতসই হলো?

কারণ সোনাল চৌহানের চেয়ে শাকিব খান যে জনপ্রিয়তায় অনেকটাই এগিয়ে সেটি বলাই যায়। আর কলকাতায় তার সিনেমা মুক্তির পর থেকে তো জিৎ বা দেবের জনপ্রিয়তার হিসাব করলে সেখানে শাকিব খানও রয়েছেন। আর আজ শাকিব সেই জনপ্রিয়তাকে আরও ছাপিয়ে গেছেন। তাই শাকিব ভক্তরা এই সুপারস্টারের বিপরীতে বলিউডের জনপ্রিয় একজন নায়িকাকে দেখলে হয়তো আরও খুশি হতো।

এমনটা বলার কারণ, সোনাল চৌহান বলিউডের একজন মৌসুমি নায়িকা। যার ক্যারিয়ার শুরু হয় ‌বলিউডে “জান্নাত” দিয়ে। প্রথম সিনেমা দিয়ে তিনি আলোচনায় চলে আসেন। যদিও এর অন্যতম কারণ ইমরান হাশমি। কারণ ২০০৮ সালের সেই সময়ে ইমরান হাশমির প্রায় সব নায়িকাই প্রথম সিনেমা দিয়ে আলোচনায় আসেন। তবে এখন পর্যন্ত কারও ক্যারিয়ারের গ্রাফটা আর উঁচুতে উঠেনি।

Advertisements

সোনাল চৌহান ছিলেন সেই তালিকার একজন। “জান্নাত”-এর মতো সফল সিনেমার নায়িকা হয়েও বলিউডে তার সিনেমার সংখ্যা ছয়টি। আর বাকি ডজন খানেক সিনেমা রয়েছে দক্ষিণ ভারতের।

তাই দুই যুগের সফল ক্যারিয়ারের একজন শাকিব খান যখন প্যান ইন্ডিয়ায় যাত্রা করলেন তখন তাকে নিয়ে প্রত্যাশাটা আরও বড় হয়ে যায় ভক্তদের।

ভারতের উত্তর প্রদেশের বেনারস শহরে “দরদ”-এর শুটিং শুরু হয়েছে। শাকিব খান সামাজিক যোগাযোগমাধ্যমে বেনারস পৌঁছে একটি ছবিও প্রকাশ করেছেন। “দরদ” সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। আগামী ফেব্রুয়ারি মাসে বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, মালায়লাম, কর্ণাটক এই ছয় ভাষায় মুক্তি পাবে “দরদ”।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন