English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

শাহরুখকে নিয়ে পশ্চিমাদের প্রতি পাওলো কোয়েলহোর বার্তা

- Advertisements -

নিজ দেশের গণ্ডি ছাড়িয়ে মধ্যপ্রাচ্য থেকে আফ্রিকার কোনও দূরবর্তী দেশ, সবখানেই ছড়িয়েছে শাহরুখ খানের জনপ্রিয়তার আকাশ। আন্তর্জাতিক বাজারে যে তার কতখানি দাপট, সেটা সম্প্রতি মুক্তি পাওয়া ‘পাঠান’র বক্স অফিস হিসাবেই প্রমাণিত।

যদিও বলিউড বাদশাহর ক্ষেত্রে বাণিজ্যিক সাফল্যের তুলনায় ভালোবাসার পাল্লাই ভারি। এই ভালোবাসা আবার শুধু সিনেমাপ্রেমী সাধারণ দর্শকে সীমাবদ্ধ নেই। বহু বিখ্যাতজন শাহরুখের গুণমুগ্ধ ভক্ত। তেমনই একজন পাওলো কোয়েলহো।

Advertisements

ব্রাজিলের বিখ্যাত এই লেখক টুইটারে ভূয়সী প্রশংসায় ভাসালেন শাহরুখকে। সম্বোধন করলেন ‘কিং’ হিসেবে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শাহরুখ তার টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায়, তার বাড়ি মান্নাতের সামনে হাজার হাজার ভক্তের উচ্ছ্বাস। তাদের উদ্দেশে বারান্দায় এসে শুভেচ্ছা বিনিময় করছেন অভিনেতা।

কিং খানের সেই পোস্ট শেয়ার করলেন পাওলো কোয়েলহো। সঙ্গে বললেন, “বাদশাহ, কিংবদন্তি, বন্ধু; তবে সবকিছুর ওপরে একজন সেরা অভিনেতা। পশ্চিম থেকে যারা তাকে চেনো না, তাদেরকে প্রবলভাবে বলছি, ‘মাই নেম ইজ খান- অ্যান্ড আই এম নট আ টেরোরিস্ট’ দেখুন।”

Advertisements

এর আগে ২০১৭ সালেও শাহরুখ খানকে নিয়ে মন্তব্য করেছিলেন পাওলো কোয়েলহো। তখন তিনি বলেছিলেন, ‘মাই নেম ইজ খান’ সিনেমায় অভিনয়ের জন্য শাহরুখ অস্কার পাওয়ার যোগ্য। ছবিটির সপ্তম বর্ষপূর্তিতে কোয়েলহো সোশ্যাল হ্যান্ডেলে লিখেছিলেন, “তার প্রথম (এবং একমাত্র) সিনেমা যেটি আমি দেখেছি (এই বছর, যদিও এটি ২০০৮ সালে মুক্তি পেয়েছিলো), তা হলো ‘মাই নেম ইজ খান’। শুধু সিনেমাটি যে অসাধারণ তা নয়, শাহরুখ খান একটি অস্কারের যোগ্য ছিলেন, যদি হলিউড পক্ষপাতিত্ব না করতো।”

বলা জরুরি, ৭৫ বছর বয়সী পাওলো কোয়েলহো ব্রাজিলের রিও ডি জেনেরিওতে জন্মগ্রহণ করেছিলেন। গীতিকবি এবং উপন্যাসিক হিসেবে বিশ্বব্যাপী খ্যাতি পেয়েছেন তিনি। তার লেখা ‘দ্য অ্যালকেমিস্ট’ (১৯৮৮) উপন্যাসটি আন্তর্জাতিক পর্যায়ে বেস্ট সেলার হয়েছিলো।

প্রসঙ্গত, গেলো ২৫ জানুয়ারি বিশ্বের শতাধিক দেশের ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে শাহরুখের নতুন ছবি ‘পাঠান’। মাত্র আট দিনেই ছবিটি বিশ্বব্যাপী ৬৭৫ কোটি রুপি আয় করে ফেলেছে। ধারণা করা হচ্ছে, ১ হাজার কোটির মেগাক্লাবে প্রবেশ করতে পারে সিদ্ধার্থ আনন্দ নির্মিত এই ছবি। এতে শাহরুখের সঙ্গে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাড়িয়া, সালমান খান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন