English

31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

সপ্তাহে ২ দিন নৌকায় ঘুমাই: ফেরদৌস ওয়াহিদ

- Advertisements -

নাসিমরুমি: ৩ বছর ধরে গ্রামে বসবাস করছেন গানের মানুষ ফেরদৌস ওয়াহিদ। অনেক জনপ্রিয় গান উপহার দেওয়া এই শিল্পী গত জুলাই মাসে অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই সময় তার বাইপাস সার্জারি করতে হয়েছিল। তবে এখন অনেকটাই ভালো আছেন।

Advertisements

‘এমন একটা মা দে না’ খ্যাত বরেণ্য এই জনপ্রিয় গায়ক ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘৩ বছর হলো গ্রামে স্থায়ী হয়েছি। গ্রামই বেশি ভালো লাগে। শহর আমার ভালো লাগে না। গ্রামের মানুষের জীবন, প্রকৃতি, নদী, নদীর ঢেউ, পাখির ডাক, জোছনা, দিনের আলো, সন্ধ্যায় ঝিঁঝিঁর ডাক -সবই আমাকে আকর্ষণ করে এবং মুগ্ধ করে। সেজন্য শহরের চেয়ে গ্রামের জীবনে বেশি টানে।

দীর্ঘ একটা জীবন তো শহরেই কাটিয়েছি। শ্রীনগর থানার দক্ষিণ পাইকশা গ্রামটি আমার। এটা আমার বাপ-দাদার ভিটা। ৩০ বছর ধরে এখানে যাতায়াত। এখন গ্রামেই অভ্যস্ত হয়ে পড়েছি।

Advertisements

প্রতিদিন ভোরবেলা হাঁটতে বের হই। প্রকৃতির ছোঁয়ায় অন্যরকম ভালো লাগে। মনে হয় এটাই তো জীবন। এখানেই সব ভালোবাসা রয়ে গেছে। এখানে এসে সময়টাকে ভাগ করে নিয়েছি। বাড়ির কাছে ইছামতি নদী। পদ্মা নদীও বেশি দূরে নয়। নদী আমার অনেক আপন,অনেক প্রিয়। সপ্তাহে ২ দিন ইছামতি নদীতে নৌকায় ঘুমাই। নিয়ম করে এই কাজটি করি। সকালে চলে যাই এবং পুরো ২ দিন নৌকায় কাটিয়ে বাড়ি ফিরি।

২ দিন নৌকায় থাকা-খাওয়া ও ঘুমানোর যে কী আনন্দ তা বুঝিয়ে বলা সম্ভব না। এর আনন্দ কিংবা ভালোলাগাটা আমিই অনুভব করি। নৌকায় কাটানোর সময় মনে হয়, জীবনের সেরা সময় পার । সত্যি করে বলছি, গ্রামে এসে অনেক ভালো সময় পাাচ্ছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন