English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

সাদিকে নিয়ে চঞ্চল চৌধুরীর আবেগঘন স্ট্যাটাস

- Advertisements -

নাসিম রুমি: বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী সাদি মহম্মদ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় মারা গেছেন। এ শিল্পীর এমন আকষ্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সংস্কৃতিক জগতে। সামাজিক যোগাযোগমাধ্যমেও শোক প্রকাশ করছেন তারকারা।

Advertisements

গুণী অভিনেতা চঞ্চল চৌধুরীও সাদি মহম্মদের এমন চলে যাওয়া মেনে নিতে পারেননি। বৃহস্পতিবার দুপুরে তিনি ফেসবুকে লিখেছেন, প্রাচীন এই পৃথিবীতে জন্ম এবং মৃত্যু প্রকৃতির অমোঘ নিয়ম। জন্ম যেমন আনন্দের, মৃত্যু ততোধিক শোকের। স্বাভাবিক মৃত্যুতে শুধুই শোক বিরাজমান।

কিন্তু এ কেমন মৃত্যু? এ কেমন চলে যাওয়া? পরিবার, সমাজ বা রাষ্ট্র এর কতটুকু দায় নেবে জানি না, তবে সাদি ভাইয়ের মৃত্যু অন্য কোনো অভিমান বা বেদনার কথা বলে যায়। কাল রাতে এই দুঃসংবাদটি শোনার পর থেকে ওনাকে নিয়ে কিছু লিখবার সাহস হচ্ছিলো না।

Advertisements

আবার প্রিয় শিল্পী সাদি মহম্মদের এমনভাবে চলে যাওয়াটাও মেনে নিতে পারছিলাম না। তাকে নিয়ে ভাববার সময় কি আসলেই আমাদের হাতে ছিল? যখন কোনো মানুষ একান্তই একা হয়ে যায়, পৃথিবীর কোন মায়া যখন তাকে আর আটকাতে পারে না, তখনই সে এমন কিছু করে।

আমরাই তাকে একা করে দিয়েছি, যোগ্য সম্মান দিতে পারিনি। এই দেশটির জন্য সাদি ভাইয়ের পরিবারের আত্মত্যাগের কথাও নিশ্চয়ই আমরা ভুলে গেছি বা যাব। আমাদের ক্ষমা করে দিন সাদি ভাই। আপনি স্বেচ্ছায় যেখানে চলে গেলেন, সেখানে ভালো থাকবেন। অসীম শ্রদ্ধা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন