English

27 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

সামনে এআই সঙ্গীও পাওয়া যাবে: কৃতি

- Advertisements -
Advertisements

সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রভাবশালী প্রযুক্তি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই। এসব নিয়ে আতঙ্কিত তারকারা। বিষয়টি নিয়ে এবার কথা বললেন বলিউড অভিনেত্রী কৃতি স্যানন।

তার নতুন সিনেমায় তিনি একজন রোবটের ভূমিকায় আছেন। যেটার নাম ‘তেরি বাতো মে অ্যায়সা উলঝা জিয়া’। ছবিতে তিনি একজন রোবট হলেও তার প্রেমে পড়ে যায় বিজ্ঞানী শহিদ কাপুর। এরপর নানা হাস্যরসে এগিয়েছে গল্প। এআই প্রসঙ্গে ইন্ডিয়া টুডের কাছে কৃতি স্যানন বলেন, ‘এটা উদ্বেগজনক। বেশ কয়েকটি ডিপফেক ভিডিও ইতোমধ্যে সামনে এসেছে। কিন্তু এআই দিয়ে তৈরি করা সংবাদ পাঠকও আছে, যেটার মানে আমরা সামনের দিকে দ্রুত অগ্রসর হচ্ছি। সুতরাং এটাও সম্ভব যে, সামনে এআই সঙ্গীও পাওয়া যাবে।’

Advertisements

একই প্রসঙ্গে কথা বলেছেন শহিদ কাপুরও। তার ভাষ্য, ‘এটা মানুষই শুরু করেছে। এই প্রযুক্তি মানুষই পৃথিবীতে এনেছে। এখন আমরা এআইয়ের ওপর দোষ চাপাচ্ছি। আমরা আসলে বাস্তবে বাঁচতে অভ্যস্ত নই। সব সময় সোশ্যাল মিডিয়ায় এমন জিনিস আমরা শেয়ার করি, যেটা আসলে বাস্তবের সঙ্গে মিল নেই। আবার সোশ্যাল মিডিয়ায় যা দেখি, সেটার সঙ্গে বাস্তবতার তুলনা করে হতাশায় পড়ি। এটাই সত্য।’ ৪০ কোটি রুপি বাজেটের ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন