English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

সারাদেশের মোট ৩৫ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘বিক্ষোভ’

- Advertisements -

ঢাকার স্টার সিনেপ্লেক্স, সনি স্কয়ার, ব্লক বাস্টার ও লায়ন সিনেমাসসহ সারাদেশের মোট ৩৫টি প্রেক্ষাগৃহে শুক্রবার (১০ জুন) মুক্তি পেয়েছে শামীম আহমেদ রনী পরিচালিত সিনেমা ‘বিক্ষোভ’। এটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। এ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের তরুণ তুর্কী শান্ত খান এবং ওপার বাংলার অন্যতম সুপারহিট নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

২০১৮ সালে ঢাকার একটি কলেজের দুজন শিক্ষার্থী বাসচাপায় মারা যাওয়ার পর দেশব্যাপী শুরু হয়েছিল ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন। রাস্তায় নেমেছিল শিক্ষার্থীরা। সেই আন্দোলনকে পুঁজি করে ফায়দা লুটতে চেয়েছিল বিভিন্ন মহল। শিক্ষার্থীদের আন্দোলনে লাগাতে চেয়েছিল রাজনৈতিক রঙ। সে সবকে উপজীব্য করেই নির্মিত হয়েছে ‘বিক্ষোভ’।

এ সিনেমায় কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তীকে দেখা যাবে একজন শিক্ষিকার ভূমিকায়। শান্ত খান অভিনয় করেছেন ছাত্রের ভূমিকায়। গাড়িচাপায় সহপাঠীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমে যিনি পরবর্তীতে হয়ে ওঠেন প্রতিবাদী ছাত্রনেতা। লিড দেন আন্দোলনে। তাদেরকে পূর্ণ সমর্থন দিয়ে রাস্তায় নামেন সুন্দরী শিক্ষিকা শ্রাবন্তীও।

এদিকে, সিনেমা মুক্তির আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কেরাণীগঞ্জের লায়ন সিনেমাসে অনুষ্ঠিত হয় ‘বিক্ষোভ’-এর প্রিমিয়ার শো। সেখানে সিনেমার পরিচালক-প্রযোজক এবং অভিনয়শিল্পীরাসহ শোবিজের অনেকেই উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

সেখানে ‘বিক্ষোভ’-এর নায়ক শান্ত খান দাবি করেন, ‘এটি ভালো মানের একটি সিনেমা। এই সিনেমা দেখলে দর্শকের টিকিটের টাকা বৃথা যাবে না।’ সবাইকে হলে যাওয়ার আহ্বান জানিয়ে শান্ত বলেন, ‘একটা সিনেমা নির্মাণে ক্যামেরার সামনে-পেছনে অনেক মানুষের কষ্ট জড়িত থাকে। সেক্ষেত্রে ভালো একটা রেজাল্ট পেলে আমাদের মনের আশা পূরণ হবে। সিনেমাটা দেখলে মানুষের ভালো লাগবে, এতটুকু বলতে পারি। গল্প এই সিনেমার হিরো।’

এদিকে, সম্প্রতি প্রকাশ পায় এ সিনেমার একটি গান। সেখানে ছাত্র-শিক্ষক শান্ত ও শ্রাবন্তীর প্রেমের অসাধারণ রসায়ন ফুটে উঠেছে। যদিও সে প্রেম একতরফা এবং অল্প সময়ের জন্য দেখানো হয়েছে সিনেমায়। তার পরও গানটি দেখার পর প্রশ্ন উঠেছে শান্ত-শ্রাবন্তীর বয়সের পার্থক্য নিয়ে। এ নিয়ে শান্ত বলেন, ‘আগেই বলেছি হিরো-হিরোইন নেই এ সিনেমায়। গল্পই সিনেমার হিরো-হিরোইন।’

অন্যদিকে, লন্ডনে অন্য সিনেমার কাজে ব্যস্ত থাকায় বৃহস্পতিবার ‘বিক্ষোভ-এর প্রিমিয়ারে দেখা যায়নি টলিউড নায়িকা শ্রাবন্তীকে। তবে তিনি এক ভিডিও বার্তায় প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানিয়েছেন সবাইকে। পাশাপাশি বাংলাদেশে তার প্রিয় মানুষদের জন্য ভালোবাসাও পাঠিয়েছেন।

‘বিক্ষোভ’-এর কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। ২০২১ সালের ১৪ মে প্রকাশ পায় এটির টিজার। এর বিভিন্ন চরিত্রে শান্ত-শ্রাবন্তী ছাড়াও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, রাহুল দেব এবং বাংলাদেশ থেকে অমিত হাসান, শিবা শানু, সাবেরী আলম, প্রয়াত সাদেক বাচ্চু, ডন, যাদু আজাদসহ একঝাঁক তরুণ-তরুণী। এই তরুণ-তরুণীরা একটি কলেজের শিক্ষার্থী হিসেবে অভিনয় করেছেন।

এক নজরে দেখে নিন কোন কোন হলে ছবিটি মুক্তি পেল-

১। স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি)।

২। ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক)।

৩। লায়ন সিনেমাস (জিনজিরা)।

৪। সনি স্টার সিনেপ্লেক্স (মিরপুর)।

৫। মধুমিতা সিনেমা হল (মতিঝিল, ঢাকা)।

৬।শ্যামলী সিনেমা হল (শ্যামলী, ঢাকা)।

৭। আনন্দ সিনেমা হল (ফার্মগেট, ঢাকা)।

৮। চিত্রামহল সিনেমা হল (ইংলিশ রোড,ঢাকা)।

৯। বিজিবি সিনেমা হল (পিলখানা ১ নং, ঢাকা)।

১০। সেনা সিনেমা হল (ঢাকা ক্যান্টনমেন্ট, বনানী)।

১১। গীত সিনেমা হল (ধোলাইপার, ঢাকা)।

১২। সিনেস্কোপ সিনেমা হল (নারায়ণগঞ্জ)।

১৩। নিউমেট্রো সিনেমা হল (নারায়ণগঞ্জ)।

১৪। চাঁদমহল সিনেমা হল (কাঁচপুর)।

১৫। চন্দ্রিমা সিনেমা হল (শ্রীপুর)।

১৬। পান্না সিনেমা হল (মুক্তারপুর)।

১৭। মমতা সিনেমা হল (মাধবদী)।

১৮। মনিহার সিনেমা হল (যশোর)।

১৯। রূটস সিনেক্লাব (সিরাজগঞ্জ)।

২০। ছায়াবানী সিনেমা হল (ময়মনসিংহ)।

২১।সংগীতা সিনেমা হল (খুলনা)।

২২। লিবার্টি সিনেমা হল (খুলনা)।

২৩। তাজ সিনেমা হল (নওগাঁ)।

২৪। শাপলা সিনেমা হল (রংপুর)।

২৫। নন্দিতা সিনেমা হল (সিলেট)।

২৬। বিজিবি সিনেমা হল (আখালিয়া, সিলেট)।

২৭। অভিরুচি সিনেমা হল (বরিশাল)।

২৮। সত্যবতী সিনেমা হল (শেরপুর)।

২৯। সুগন্ধা সিনেমা হল (চট্টগ্রাম)।

৩০। সিনেমা প্যালেস (চট্টগ্রাম)।

৩১। মধুবন সিনেপ্লেক্স (বগুড়া)।

৩২। মর্ডাণ সিনেমা হল (দিনাজপুর)।

৩৩। আশা সিনেমা হল (মেলেন্দাহ বাজার)।

৩৪। মাদবী সিনেমা হল (মধুপুর)।

৩৫। রাজিয়া সিনেমা হল (নাগরপুর)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন