English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

সিনেমার জন্য গান লিখলেন জাফর ইকবাল

- Advertisements -

তরুণ নির্মাতা আবু রায়হান জুয়েলের প্রথম সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। প্রখ্যাত লেখক মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়িকা পরীমনি ও নায়ক সিয়াম আহমেদ। ইতোমধ্যে সিনেমার কাজ শেষও হয়েছে। এখন কেবল মুক্তির অপেক্ষায়।

এদিকে, মুক্তির আগেই নতুন এক খবর দিলেন নির্মাতা। সিনেমার একটি গান লিখেছেন মুহম্মদ জাফর ইকবাল। এর আগে কখনো তিনি কোনো সিনেমার জন্য গান লেখেননি।

বিষয়টি নিয়ে নির্মাতা জুয়েল বলেন, ‘ছবিতে একটি অংশ রয়েছে, যেখানে বাচ্চারা দুষ্টুমি করে গোসল করছে। সেই অংশটি নিয়ে স্যারের সঙ্গে আলোচনা করি। আমি বলি এখানে একটি গান হলে ভালো লাগতো! স্যারকে আমি এই অংশটুকুর জন্য একটি গান লিখে দিতে অনুরোধ করেছিলাম। অবশেষে স্যার গানটি লিখলেন।’

‘আয় আয় সব তাড়াতাড়ি, সাবান-পানি ঢেলে গড়াগড়ি’ শিরোনামে গানটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। আর এতে কণ্ঠ দিয়েছে ১০ জন শিশু। আগামী মার্চে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা।

সরকারি অনুদানের সিনেমাটিতে সিয়াম-পরী ছাড়াও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী। শুরুতে সিনেমার নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন