English

27 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪
- Advertisement -

সেন্সরে ঝুলছে ‘কাঠ গোলাপ’

- Advertisements -

নাসিম রুমি: ঢাকাই চলচ্চিত্রে সুবাতাস বইতে শুরু করেছে। বাণিজ্যিক ফর্মুলার সিনেমার বাইরে নতুন গল্পের সিনেমা হচ্ছে। রুপালি পর্দায় নতুনত্বের ছোঁয়া এনে দেয়ায় প্রশংসিত হচ্ছেন তরুণ নির্মাতারা। এরই ধারাবাহিকাতায় ‘কাঠ গোলাপ’ সিনেমা নিয়েও শুরু হয় আলোচনা।

Advertisements

সিনেমাটি প্রদর্শনের পর সেন্সর বোর্ডের একাধিক সদস্য প্রশংসা করেন। বোর্ড সদস্যদের প্রশংসা কুড়ালেও অজানা কারণে দুই মাস পেরিয়ে গেলেও সেন্সর ছাড়পত্র পায়নি সিনেমাটি। যদিও আন্তর্জাতিক অঙ্গনে সমাদৃত হচ্ছে নারীবাদী গল্পের এই সিনেমা। দেশের বাইরে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে ‘কাঠগোলাপ’ প্রশংসিত হয়েছে।

কী কারণে সেন্সর ছাড়পত্র পাচ্ছেন না, জানেন না সিনেমাটির প্রযোজক মুক্তিযোদ্ধা ফরমান আলী। এ বিষয় তিনি বলেন, অফিসিয়ালি আমাকে কিছু জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের সিনেমাসংশ্লিষ্ট সকল সদস্য সিনেমাটি দেখে পজিটিভ বলেছেন। ফলে আমি আশাবাদী ছিলাম। কিন্তু ছাড়পত্র না-পেয়ে কারণ অনুসন্ধান করতে গিয়ে জানতে পারি- সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান বিষয়টি আরো বুঝতে চাইছেন।

Advertisements

এ ক্ষেত্রে তিনি না বুঝে থাকলে ঊর্ধ্বতন হিসেবে সেন্সর বোর্ডের চেয়ারম্যান সাহেবের সাহায্য নিতে পারেন। কিন্তু তিনি সেটাও করছেন না। আমি বলবো এভাবে সিনেমাটির মেরিট নষ্ট হচ্ছে। এতে অর্থনৈতিক ক্ষতির মুখে পড়ছি আমি। বলেন ফরমান আলী।

এ বিষয়ে সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস বলেন, এটা একেবারেই নতুন গল্প। আমাদের কাছে ভালো লেগেছে। এমন গল্পগুলো সমাজে ছড়িয়ে দেওয়া উচিত। সাহস নিয়ে প্রযোজক বড় ধরনের একটা ঝুঁকি নিয়েছেন। ফলে তিনি প্রশংসার দাবিদার। আমি ছাড়াও ফাল্গুনী হামিদও এর ভূয়সী প্রশংসা করেছেন। আমরা সিনেমাটির সেন্সর দিতে ইতিবাচক সুপারিশ করেছি। বাকিটা ভাইস চেয়ারম্যানের এখতিয়ার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন