English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সেন্সর ছাড়পত্র পেল বাপ্পীর ‘৫৭০’

- Advertisements -

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। নির্মম এই হত্যাকাণ্ডের পরবর্তী ৩৬ ঘণ্টার ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘৫৭০’ শিরোনামের চলচ্চিত্র। দীর্ঘদিন সেন্সর বোর্ডে পড়ে থাকার পর অবশেষে সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি।

Advertisements

চলচ্চিত্রটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আশরাফ শিশির।

সিনেবাজ ফিল্মসের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার শাম ইসলাম ও জ্যোৎস্না ইসলাম। গত ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তির জন্য সনদপ্রাপ্ত হয়েছে।

৫৭০ চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, প্রয়াত অভিনয়শিল্পী মাসুম আজিজ, স্বাধীন খসরু, কাজী রাজু, সুমনা সোমা, সুজাত শিমুল প্রমুখ। ছবিটি সম্পাদনায় ছিলেন সাব্বির মাহমুদ ও সামিউল আলম স্বপ্ন, প্রধান চিত্রগ্রাহক ছিলেন সমর ঢালী এবং সংগীত পরিচালনায় ছিলেন রাফায়েত নেওয়াজ।

Advertisements

ভিএফএক্সের কাজ করা হয়েছে ভিএফএক্স-টুন স্টুডিওতে। কারিগরি সহায়তায় মিডিয়া ইন বাংলাদেশ, শিল্প নির্দেশক তনি ও ফরিদ আহমেদ এবং কস্টিউম ডিজাইনার ছিলেন জান্নাতে তাহেরা মৌরি।

‘৫৭০’-এর থিম সংগীতও রচনা করেছেন আশরাফ শিশির। কণ্ঠ দিয়েছেন ওয়ারফেজের সাবেক লিড ভোকাল এবং এ সময়ের জনপ্রিয় ব্যান্ড তারকা মিজান রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন