English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

হিন্দুস্তান রেকর্ডের চ্যানেলে রুমা নাথের অ্যালবাম

- Advertisements -
Advertisements

বাংলাদেশের সংগীতশিল্পী রুমা নাথ দেশের গণ্ডি পেরিয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন ভারতের মাটিতেও। ভারতের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হিন্দুস্তান রেকর্ড থেকে রবীন্দ্রনাথের গান নিয়ে প্রকাশ হয়েছে সংগীতশিল্পী রুমা নাথের একক অ্যালবাম ‘প্রাণের তারে’। এ অ্যালবামে রয়েছে রবীন্দ্রনাথের পূজা ও প্রেম পর্যায়ের পাঁচটি গান।

Advertisements

নোয়াখালীর মাইজদী শহরের মেয়ে হলেও বিবাহ সূত্রে রুমা নাথের বর্তমানে স্থায়ী বসবাস কুমিল্লা নগরীতে।

বর্তমানে কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকায় স্বামী আর দুই সন্তানকে নিয়ে বসবাস করছেন এই গুণী সংগীতশিল্পী। রুমা নাথের স্বামী রঞ্জন কুমার ভৌমিক একজন কলেজ শিক্ষক। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত সংগীত পরিবেশন করেন রুমা নাথ।সম্প্রতি প্রকাশ হওয়া ‘প্রাণের তারে’ অ্যালবামটিতে অনির্বাণ সেনের রেকর্ডিংয়ে গানগুলোর সংগীতায়োজন করেছেন কলকাতার প্রখ্যাত সংগীতায়োজক দূর্বাদল চ্যাটার্জি।এরই মধ্যে গানগুলো হিন্দুস্তান রেকর্ডের ইউটিউব চ্যানেলের পাশাপাশি গানা, স্পটিফাই ইত্যাদিতেও শোনা যাচ্ছে।

কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পান। সেখান থেকেই তিনি রবীন্দ্রসংগীত বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন । বর্তমানে তিনি কুমিল্লায় অন্তরা সংগীত শিক্ষালয়ের পরিচালক।

অ্যালবাম প্রসঙ্গে রুমা নাথ বলেন, গানগুলো অনেক যত্নের সঙ্গে গাইবার চেষ্টা করেছি আমি। তবে কতটুকু পেরেছি- সেটা জানি না। আশা করছি অ্যালবামের এ গানগুলো শ্রোতাদের ভালো লাগবে। সামনে আরো কিছু গান হিন্দুস্তান রেকর্ডসহ অন্যান্য প্রতিষ্ঠান থেকে রিলিজ হবে বলে আশা করছি। আমি দেশের রবীন্দ্রসংগীতকে অন্যন্য উচ্চতায় নিয়ে যেতে চাই।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন