English

35 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

হুইলচেয়ারে সাবিলা নূর, আসছেন যোদ্ধা হয়ে

- Advertisements -

সাবিলার সঙ্গী হুইলচেয়ার আর সাহিত্যের কিছু বই! প্রতিদিন মাইলের পর মাইল হুইলচেয়ারে ফেরি করে সেসব বই বিক্রি করেন! এলাকার সবার প্রিয় এক মানুষ তিনি! হয়তো এ জন্যই এলাকার চেয়ারম্যান তাঁকে খুব ভয় পান, তার জনপ্রিয়তাকে ভয় পান।

Advertisements

এদিকে সাবিলার বই পড়ার আন্দোলনে একদিন তিনি পুরস্কার পান থানা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে। তখন চেয়ারম্যানও  দ্বন্দ্ব ভুলে সাবিলার সঙ্গে কাজ করতে চান মানুষের কল্যাণে! চেয়ারম্যান নিজেও সাবিলাকে সংবর্ধনা দিতে আয়োজন করেন বিশেষ এক অনুষ্ঠানের! ঠিক তখন বেরিয়ে আসে অন্য এক সত্য!  কিন্তু কী সেই সত্য?  কেন সাবিলা বই, ফুল, পাখি, প্রজাপতির গন্ধে কাটিয়ে দিতে চান তার জীবন?

এমন গল্পেই আসছে ঈদুল আজহার বিশেষ একক নাটক ‘বিরতিহীন যাত্রা’। সাবিলা নূর অভিনয় করেছেন সুনয়না চরিত্রে।

সাবিলা বললেন, ‘গত বছর ঈদ থেকে গল্পনির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা। শারীরিক অক্ষমতা কোনো বাধা নয়, মানসিক ইচ্ছাই যে কোনো কিছু জয়ের জন্য যথেষ্ট, সেটাই নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহ্বান জানিয়েছি বিরতিহীন যাত্রা নাটকে! নিজেকে নতুনভাবে তুলে ধরতে চেষ্টা করেছি এ নাটকে।’

Advertisements

এই নাটকে সাবিলা নূর ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ,  আনোয়ারসহ অনেকে। আহমেদ তাওকীরের রচনায় নাটকটি নির্মাণ করছেন অনন্য ইমন।

সম্প্রতি শেষ হয়েছে বিরতিহীন যাত্রা নাটকের শুটিং।  আসছে ঈদুল ফিতরে বেসরকারি একটি টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন