English

31 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

১০০ কোটির কেলেঙ্কারিতে প্রকাশ রাজকে তলব

- Advertisements -

নাসিম৷ রুমি: ভারতীয় অভিনেতা প্রকাশ রাজকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তামিলনাড়়ুর একটি স্বর্ণবিপণী সংস্থার বিরুদ্ধে প্রায় ১০০ কোটি টাকার পঞ্জি কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ উঠেছে।

Advertisements

ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে একসময় কাজ করেছেন প্রকাশ। সেই সূত্রেই পঞ্জি কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য চেন্নাইয়ে ইডির আঞ্চলিক দপ্তরে ডেকে পাঠানো হয়েছে তাকে।

তামিলনাড়ুর ত্রিচিতে অবস্থিত স্বর্ণবিপণীটির নাম প্রণব জুয়েলার্স। তবে বিপণীটির একাধিক শাখা রয়েছে তামিলনাড়ুর অন্যান্য জায়গা এবং পুদুচেরিতে।

Advertisements

ওই সংস্থাটি সোনা কিনে বিনিয়োগ এবং তার বিনিময়ে মোটা টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১০০ কোটি টাকা তুলেছে। তবে প্রলোভন দেখিয়ে টাকা বিনিয়োগ করালেও নির্দিষ্ট সময়ে সুদ-সমেত অর্থ দিতে পারেনি সংস্থাটি।

এর আগে গত ২০ নভেম্বর সংস্থাটির সঙ্গে যুক্ত বেশ কিছু বাড়িতে তল্লাশি চালায় ইডি কর্মকর্তারা। অর্থ তছরূপ প্রতিরোধ আইনে (পিএমএলএ) এ বিষয়ে তদন্ত করছে ইডি। এখন পর্যন্ত তল্লাশিতে কিছু নথি, প্রায় ২৪ লাখ রুপি এবং প্রায় ১২ কেজি সোনার গয়না উদ্ধার করেছে তদন্তকারীরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন