English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

১০ দিনে আয় ২০০ কোটি ছাড়িয়ে

- Advertisements -

গত ২৮ জুলাই ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে একযোগে মুক্তি পায় করণ জোহর নির্মিত সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। প্রেম ও পারিবারিক গল্পে নির্মিত হয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন রণবীর সিং ও আলিয়া ভাট। এ ছাড়াও আছেন ধর্মেন্দ্র, শাবানা আজমি, জয়া বচ্চন, টোটা রায় চৌধুরী, চূর্ণী গাঙ্গুলি প্রমুখ।

Advertisements

মুক্তির আগে তেমন আলোচনা কিংবা দর্শক মহলে আগ্রহ ছিল না। ছবির গানগুলোও সেভাবে শ্রোতামনে জায়গা করে নিতে পারেনি। ফলে অনেকেই আশঙ্কা করেছিলেন, এটি বক্স অফিসে সুবিধা করতে পারবে না। কিন্তু গল্প আর অভিনয়ের জোরে ঠিকই হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। মুক্তির ১০ দিন পেরিয়ে সিনেমাটির বক্স অফিস কালেকশন ২০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। খবর পিঙ্কভিলার।

Advertisements

প্রথম দিন থেকেই এর বক্স অফিস কালেকশন সন্তোষজনক। দ্বিতীয় উইকেন্ড শেষে শুধু ভারতেই ছবিটি সেঞ্চুরি হাঁকিয়েছে। ৬ আগস্ট ভারত থেকে ছবিটির কালেকশন হয় ১৩ কোটি ৫০ লাখ রুপি। সেই সুবাদে লোকাল বাজারে এর কালেকশন দাঁড়ায় ১০৫ কোটি ৮ লাখ রুপিতে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে এর টিকিট বিক্রি ছাড়িয়েছে ১৫ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ১২৪ কোটি রুপির বেশি। অর্থাৎ ভারতের চেয়ে বিদেশেই বেশি আয় করছে ছবিটি। ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী টিকিট বিক্রিতে এটি ৩০০ কোটির ক্লাবেও ঢুকে পড়তে পারে।

আন্তর্জাতিক বাজারে সবচেয়ে বেশি কালেকশন এসেছে উত্তর আমেরিকা থেকে। ১০ দিনে নর্থ আমেরিকার বক্স অফিসে ছবিটির টিকিট বিক্রি হয়েছে ৪৭ লাখ ২০ হাজার ডলারের। দ্বিতীয় সর্বোচ্চ কালেকশন মধ্যপ্রাচ্যে; ২২ লাখ ৮০ হাজার ডলার। ১৮০ কোটি রুপি বাজেটের ছবিটি মুক্তির আগেই লগ্নির সিংহভাগ তুলে নিয়েছে বিভিন্ন স্বত্ব বিক্রির মাধ্যমে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন