English

31 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

২১ কোটি টাকার সিনেমা, নির্মাণে দেলোয়ার জাহান ঝন্টু

- Advertisements -

নাসিম রুমি: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম অধ্যায় অপারেশন জ্যাকপট। নৌ-সেক্টর কর্তৃক পরিচালিত এই গেরিলা অভিযানের বীরত্বের গল্প এবার উঠে আসছে সিনেমার পর্দায়।

‘অপারেশন জ্যাকপট’ নামেই নির্মিত হচ্ছে সিনেমাটি। সিনেমাটির অর্থায়ন করছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

এর বাজেট ধরা হয়েছে ২১ কোটি টাকা। বিশাল বাজেটের সিনেমাটির পরিচালনার দায়িত্ব পেলেন কিংবদন্তি নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

Advertisements

তবে তার সঙ্গে থাকবেন কলকাতার নির্মাতা রাজিব কুমার।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে সিনেমাটির বিভিন্ন দিক তুলে ধরা হয়।

যেখানে উপস্থিত ছিলেন সিনেমার প্রযোজক স্বপন চৌধুরী, দুই পরিচালকসহ আরও অনেকে।

সিনেমাটিতে যুক্ত হয়ে দেলোয়ার জাহান ঝন্টু বললেন, একটি বিষয়ে যদি রবীন্দ্রনাথ ও কাজী নজরুল দু’জনেই কবিতা লেখেন, সেটা কিন্তু দুই রকম হবে। তেমনি রাজীব বাবু একজন পরিচালক, আমিও পরিচালক; আমি একা তৈরি করলে ‘অপারেশন জ্যাকপট’ যেরকম হবে, দু’জন মিলে করলে আরও ভালো হবে।

Advertisements

ভারতীয় বাংলা সিনেমাট নির্মাতা রাজিব কুমার বলেন, সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই, এত বড় একটি উদ্যোগ নেওয়ার জন্য এবং তাতে আমাকে যুক্ত করার জন্য। সবাই আমাদের আশীর্বাদ ও সহযোগিতা করবেন।

প্রযোজক স্বপন চৌধুরী জানান, এই সিনেমাতে ৮০ জনের বেশি অভিনেতা-অভিনেত্রী কাজ করবেন। যারা দর্শকের কাছে পরিচিত। এর মধ্যে মুখ্য চরিত্রগুলোতে চূড়ান্ত হয়েছেন ইলিয়াস কাঞ্চন, অনন্ত জলিল, জিয়াউল রোশান, ইমন, নিরব, শিপন মিত্র, সাঞ্জু জন, জয় চৌধুরী ও আমান রেজা। এছাড়াও থাকছেন মিশা সওদাগর, আহমেদ শরীফ, অমিত হাসান, ডন, ড্যানি সিডাকসহ আরও অনেকে।

তিনি আরও জানান, আগামী ২৯ ডিসেম্বর থেকে বিএফডিসি থেকেই শুরু হচ্ছে সিনেমাটির শুটিং। এই লটের চিত্রায়ন চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। এরপর দ্বিতীয় লটের শুটিং হবে ফেব্রুয়ারিতে। কাজ শেষে ২০২৪ সালেই মুক্তি পাবে সিনেমাটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন