English

25 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

৪০০ কোটিতে বিক্রি হয়ে গেলো দেব আনন্দের সেই বাংলো!

- Advertisements -

নাসিম রুমি: বলিউডের কিংবদন্তি অভিনেতা দেব আনন্দ। ২০১১ সালের ৩ ডিসেম্বর মারা যান তিনি। জীবদ্দশায় স্ত্রী কল্পনা কার্তিক ও সন্তানদের নিয়ে জুহুর বাড়িতে সুন্দর সময় কাটিয়েছেন তিনি। কিন্তু সেই বাড়ি বিক্রি করে দিয়েছে দেব আনন্দের পরিবার।

দেব আনন্দের জুহুর বাড়িটি একটি রিয়েল এস্টেট কোম্পানির কাছে বিক্রি করা হয়েছে। এরই মধ্যে চুক্তি সম্পাদনা হয়েছে; এখন কাগজপত্র তৈরির কাজ চলছে। আনুমানিক ৩৫০-৪০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে বাড়িটি। এ বাংলো ভেঙে ২২ তলা টাওয়ার নির্মাণ করবে প্রতিষ্ঠানটি।’

Advertisements

সংবাদমাধ্যমটিকে যে ব্যক্তি এসব তথ্য নিশ্চিত করেছেন, তিনি দেব আনন্দের বাড়ির কাছেই থাকেন। এ বাড়ির পাশে এক সময় বসবাস করতেন ডিম্পল কাপাডিয়া, মাধুরী দীক্ষিত।

জুহুতে যখন দেব আনন্দ বাংলো নির্মাণ করেন, তখন এ এলাকা তেমন জনপ্রিয় ছিল না। লোক সমাগম কম থাকায় এখানে বাড়ি করেছিলেন দেব আনন্দ।

এক সাক্ষাৎকারে দেব আনন্দ বলেছিলেন— ‘১৯৫০ সালে আমি জুহুর বাড়িটি বানিয়েছিলাম। জুহু তখন ছোট্ট একটি গ্রাম। চারদিক ফাঁকা ছিল। আমার ভালো লেগেছিল।

Advertisements

কারণ আমি নিঃসঙ্গতা পছন্দ করতাম। জুহু এখন খুব জমজমাট হয়ে উঠেছে, লোকজনে ভরা। বিশেষ করে রোববার। সমুদ্রতট আর আগের মতো নেই। আমার বাড়ির বিপরীতে লোকেশন একটি স্কুল, চারটি বাংলো তৈরি রয়েছে।’

১৯৪৬ সালে ‘হাম এক হ্যায়’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন দেব আনন্দ। ২০১১ সালের ৩ ডিসেম্বর লন্ডনের একটি হোটেলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন দেব আনন্দ। এ তালিকায় রয়েছে— জিদ্দি (১৯৪৮), বাজি (১৯৫১), সানাম (১৯৫১), ট্যাক্সি ড্রাইভার (১৯৫৪), মুনিমজি (১৯৫৫), পেয়িং গেস্ট (১৯৫৭), কালাপানি (১৯৫৮), লাভ ম্যারেজ (১৯৫৯), হাম দোনো (১৯৬১), তেরে ঘর কে সামনে (১৯৬৩), গাইড (১৯৬৫), প্রেম পূজারী (১৯৭০), জনি মেরা নাম (১৯৭০) প্রভৃতি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন