English

26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
- Advertisement -

৬৩ লাখ খরচ করে মেট গালায় হাঁটলেন আলিয়া!

- Advertisements -

নাসিম রুমি: বিশ্বের নামী ফ্যাশন ইভেন্টের মধ্যে প্রথম সারিতেই উঠে আসে মেট গালার নাম। এখানেই ইচ্ছে করলেই যে প্রবেশের অধিকার মেলে, তেমনটা নয়। এমন একটা অনুষ্ঠানে অংশ নিতে হলে পকেটের জোর থাকতে হবে। এখানে অংশ নিতে গেলে খরচ করতে হয় লক্ষ থেকে কোটি টাকা।

প্রতি বছরের মতো মে মাসের প্রথম বুধবার নিউ ইয়র্কের ‘মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট’-এ বসেছিল ‘মেট গালা’র আসর। উপস্থিত ছিলেন হলিউড এবং বলিউডের প্রথম সারির অভিনেতারা।

Advertisements

এখানে সংস্থার জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে তারকার নিজেদের ফ্যাশন স্টেটমেন্ট তুলে ধরেন, যেখানে প্রথা ভেঙে কিছু করাটাই দস্তুর। সেই অনুষ্ঠানের লাল গালিচায় দ্বিতীয়বার হাঁটলেন আলিয়া ভাট। এর জন্য কত টাকা খরচ করলেন অভিনেত্রী?

‘মেট গালা’র এক একটি টিকিটের দাম ৭৫ হাজার ডলার থেকে শুরু। আর পুরো টেবিল বুক করতে হলে খরচ পড়ে ৩ লক্ষ ৫০ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় যথাক্রমে ৬৩ লক্ষ ও ২ কোটি ৯২ লক্ষ রুপির কাছাকাছি। এই পুরো টাকাটাই অনুদান হিসেবে যায় মেট্রোপলিটান মিউজিয়াম অব আর্ট-এর কস্টিউম ইনস্টিটিউটের তহবিলে।

সাধারণত পোশাকশিল্পী বা তার সংস্থার তরফে টেবিল বুক করা হয়। তবে আলিয়ার হয়ে সেই টাকা কোনও পোশাকশিল্পী বা স্পনসর দিয়েছেন কি না, সেই বিষয়ে তেমন কোনও তথ্য এখনও পর্যন্ত মেলেনি।

Advertisements

মেট গালার এবারের থিম ছিল ‘দ্য গার্ডেন অব টাইম’। সেটা মাথায় রেখেই নিজেদের সাজিয়েছিলেন তারকারা। এবার শাড়িতেই সাজলেন আলিয়া।

পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা শাড়িতে নজর কাড়লেন তিনি। প্যাস্টেল সবুজ রঙের নেটের শাড়িটি পুরোটাই হাতে তৈরি। গোটা শাড়ি জুড়ে সাদা আর গোলাপি ফুলের কারুকার্য।

পুরোটাই সিল্ক ফ্লস, পুঁতির টাসেল, গ্লাস বিড দিয়ে তৈরি। শাড়ির লম্বা আঁচল লুটিয়ে আছে গালিচা জুড়ে। আঁচলেও চোখ ধাঁধানো এমব্রয়ডারি। যা প্রায় ২৩ ফুট লম্বা। আলিয়ার এই শাড়িটি তৈরি করতে সময় লেগেছিল প্রায় ১৯৫৬ ঘণ্টা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন