English

24 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

৬৯-এ পা রাখলেন আফজাল হোসেন

- Advertisements -

নাসিম রুমি: আশির দশকে টেলিভিশন নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় এক নাম আফজাল হোসেন। আজ (১৯ জুলাই) নন্দিত অভিনেতা, নির্মাতা, লেখক ও চিত্রশিল্পী আফজাল হোসেনের জন্মদিন। জীবনের ৬৮ বসন্ত পেরিয়ে ৬৯-এ রাখলেন গুনী এই অভিনেতা।

Advertisements

জন্মদিন প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, নিজের জন্মদিন নিয়ে খুব বেশি কিছু আকাঙ্ক্ষা কখনোই থাকে না। প্রিয় কিছু মানুষ দিনটি উদযাপন করার চেষ্টা করেন। তারা আমাকে ভালোবাসেন বলেই এ কাজটি করেন। জন্মদিনে সবার কাছে দোয়া চাই।

১৯৫৪ সালের ১৯ জুলাই সাতক্ষীরার পারুলিয়ায় জন্মগ্রহণ করেন আফজাল হোসেন। চারুকলায় পড়ার সময় ঢাকা থিয়েটারের মাধ্যমে মঞ্চে কাজ শুরু করেন তিনি।

মডেলিং ও বিজ্ঞাপনচিত্রকে শিল্প পর্যায়ে প্রতিষ্ঠিত করার ব্যাপারে অনেক অবদান রয়েছে এই তারকার। একটি পণ্যকে ভোক্তার কাছে উপস্থাপন করার যে পথ তিনি দেখিয়েছেন, সে পথ ধরেই বাংলাদেশের বিজ্ঞাপনচিত্রের আজ এতো দূর এগিয়ে আসা।

Advertisements

আশির দশকে তার অভিনীত দর্শকপ্রিয় নাটকগুলোর মধ্যে রয়েছে ‘কুল নাই কিনার নাই’, ‘পারলে না রুমালি’, ‘জোহরা’, ‘ওহ দেবদুত’, ‘রক্তের আঙ্গুরলতা’ ইত্যাদি। এছাড়া দুই জীবন, নতুন বউ , পালাবি কোথায় সিনেমা গুলোতে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন।

সম্প্রতি তিনি দুটি সিনেমাতে অভিনয়ের কাজ শেষ করেছেন। সিনেমা দু’টি হচ্ছে সেলিনা হোসেনের গল্প অবলম্বনে নির্মিত হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ এবং ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ‘অপরাজেয়’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন