English

39 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

৯৮ দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

- Advertisements -

নাসিম রুমি: মালয়েশিয়ায় প্রথমবারের মত ৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে শুরু হতে যাচ্ছে ‘কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ড-২০২৪’। এ উপলক্ষে শু (২৫ফেব্রুয়ারি) কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চপর্যায়ের অফিসারদের নিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান।

Advertisements

অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসাররা উপস্থিত ছিলেন। এসময় কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জি এম রাসেল রানা।

Advertisements

আয়োজকরা মনে করেন, ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিবে। প্রতিবছর বিশ্বের চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দেবেন। ইতোমধ্যে ৩ হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং এনিমেশন ফিল্ম জমা পড়েছে বলেও জানান তারা।

প্রথম আসরেই বাংলাদেশকে ‘কান্ট্রি অব অনার’ ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অব অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সাথে বাংলাদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম। ফেস্টিভালটিতে আগামী ৩১ মে পর্যন্ত চলচ্চিত্র জমা দেয়া যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন