English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

যারা ট্রেলার দেখে সমালোচনা করছেন তারা সিনেমার কি বুঝে: ঝন্টু

- Advertisements -

আগামী ১২ মার্চ মুক্তি পাচ্ছে ঢাকাই সিনেমার নামকরা পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ ছবিটি। এ ছবিটির মাধ্যমেই ছোট্ট সেই দীঘির নায়িকা হিসেবে অভিষেক হতে যাচ্ছে। ছবিটির মুক্তি উপলক্ষে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে ট্রেলার প্রকাশিত হয়। ট্রেলার দেখে দর্শকরা নেতিবাচক মন্তব্য করছেন ফেসবুকে চলচ্চিত্র বিষয়ক গ্রুপে এবং ট্রেলারের কমেন্ট বক্সে।

শনিবার ‘তুমি আছো তুমি নেই’ সিনেমা প্রসঙ্গে মন্তব্য জানতে শনিবার সকালে যোগাযোগ করা হয় পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর সঙ্গে।

Advertisements

ট্রেলার দেখেই দর্শকরা সমালোচনা করছেন বলতেই উত্তেজিত কণ্ঠে ঝন্টু বলেন, যারা ট্রেলার দেখে সমালোচনা করছেন তারা সিনেমার কি বুঝে? তারা সিনেমার ব্যাকরণ কিছু জানে? ট্রেলার তাদের ভালো না লাগ্নে তাতে আমার কি।

এক নিঃস্বাসে কথাগুলো বলার পর কিছুটা দম নেন এ নির্মাতা। ফের আবার বলা শুরু করেন, শুনেন, সমালোচনা হচ্ছে দুই প্রকার। একটা হচ্ছে চলচ্চিত্র না দেখে কেবল ধারণার উপর বলা অন্যটা হচ্ছে —চলচ্চিত্র দেখে সমালোচনা করা। এখন যারা সমালোচনা করছে তারা কি চলচ্চিত্র দেখেছে? না দেখেই সমালোচনা। দেখার পরও ওরা যে ধরনের সমালোচনা করে, সেগুলো চলচ্চিত্র সমালোচনা নয়। ওরা সিনেমার অনভিজ্ঞ লোক।

আমার সিনেমার কোনো  টেকনিক্যাল ভুল পাবেন না। আমি যে ধারার সিনেমা বানাই সেটাই বানিয়েছি। কাওকে কপি করে কিছু বানাইনি। নিজের মেধা নিয়ে যতটা ভালো বানানো যায় সেটা বানিয়েছি। — যোগ করে বলেন প্রখ্যাত এই পরিচালক।

Advertisements

ছবিটিতে দীঘির নায়ক হিসেবে আছেন আসিফ ইমরোজ। দীঘির পাশাপাশি ছবিটির নায়িকা হিসেবে  প্রযোজক সিমি ইসলাম কলিও অভিনয় করেছেন। আরও অভিনয় করছেন অমিত হাসান, শবনম পারভীনসহ অনেকেই।

ছবিটির মুক্তির তারিখ চূড়ান্ত হলেও প্রচারণা তেমন দেখা যাচ্ছে না। বিষয়টি পরিচালককে বলতেই তিনি বললেন, ‘সিনেমার দর্শক নেই, লক্ষ লক্ষ টাকা খরচ করে প্রচারণা চালাবো সে টাকা তো হল থেকে উঠে আসবে না। তাই বলি সিনেমার  প্রচারণা দরকার নেই।’

ছবিটি পরিচালক বেশ আশাবাদী বলেই জানালেন।  তিনি বলেন, ‘চলচ্চিত্র পরিচালক, প্রযোজকেরা নির্মাণ করেন ব্যবসার জন্য, এটা বলার অপেক্ষা রাখে না। ব্যবসার জন্যই আমরা চলচ্চিত্র বানাই। পুরস্কার জন্য ছবি এটা নয়। সেটা আলাদা রকম হয়, কাস্টিং আলাদা হয়। এটা একেবারেই ব্যবসায়িক সিনেমা। সিনেমা হলে যেন দর্শকেরা যায়, আগের মতো যেন… সেজন্য কষ্ট করে সিনেমাটা বানিয়েছি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন