English

29 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

ফিলিস্তিনে হামলা নিয়ে মুখ খুললেন নামকরা ইসরায়েলি অভিনেত্রী গ্যাল গ্যাডট, বিতর্কের ঝড়!

- Advertisements -

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইহুদীবাদী ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে। বিমান থেকে ফেলা বোমা ও সীমান্ত থেকে বিরতিহীনভাবে ধেয়ে আসা আর্টিলারি ইউনিটের শেলের আঘাতে হতাহতের সংখ্যা বেড়েই চলছে প্রতিদিন।

রোববার (১৬ মে) সকালেও ইসরায়েলি বিমান হামলায় আরও ৪ ফিলিস্তিনি মারা গেছেন । আহত হয়েছেন অন্তত ১২ জন। এ ছাড়া সকালের হামলায় দুটি ভবন ধসে পড়েছে। এই পরিস্থিতিতে হলিউডের নামকরা নায়িকা গ্যাল গ্যাডট মুখ খুলেছেন, যা নিয়ে বিতর্কের ঝড় উঠেছে।

Advertisements

তার বিখ্যাত ছবি ওয়ান্ডার ওম্যান মানুষকে বার্তা দিয়েছিল শান্তি প্রতিষ্ঠা করার, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার। সেই ছবিতে যুদ্ধ যে কোনও পথ নয় দেখানো হয়েছিল। গ্যাল গ্যাডট দাবি করেন, ‘একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে ইসরায়েলের বাঁচার অধিকার রয়েছে। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।’

‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত অভিনেত্রীর এই এমন পোস্ট ঘিরে সরগরম হয়ে ওঠেছে অন্তর্জাল। একপক্ষের দাবি, ইসরায়েলের প্রোপাগান্ডা প্রচারের কাজ করছেন গ্যাল। অন্য পক্ষ বলছে, তিনি শুধু শান্তির পক্ষে কথা বলেছেন। যদিও এই অভিনেত্রী জন্মসূত্রে ইসরায়েলি, তিনি শোবিজে আসার আগে নিজ দেশের সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।

টুইটারে ভাঙা হৃদয়ের ইমোজি দিয়ে গ্যাল লিখেছেন, ‘আমার হৃদয় ভারাক্রান্ত। আমার দেশ আজ যুদ্ধ করছে। পরিবার, বন্ধুবান্ধবদের জন্য চিন্তা হচ্ছে। হিংসা, পাল্টা হিংসার এই চক্র অনেক পুরনো। একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে বাঁচার অধিকার রয়েছে ইসরায়েলের। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।

Advertisements

অভিনেত্রী আরও বলেন, আমি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। অবিলম্বে এই শত্রুতা বন্ধের জন্য প্রার্থনা করব। আশা করি, আমাদের নেতারা একটা সমাধানসূত্র বের করবেন, যাতে দুই প্রতিবেশী দেশ শান্তিতে থাকতে পারে।

শুধু গ্যালই নন, আরও এক ইসরায়েলি বংশোদ্ভূত অভিনেত্রী নাতালি পোর্টম্যান, টিভি সঞ্চালক তথা কৌতুকশিল্পী ট্রেভর নোয়া, ফিলিস্তিনি সুপারমডেল বেলা এবং গিগি হাদিদ, নোবেলজয়ী মালালা ইউসুফজাই, গায়ক রজার ওয়াটার্স, অভিনেতা মার্ক রুফালো এই মৃত্যুমিছিল নিয়ে সরব হয়েছেন। ইসরায়েল-বিরোধী মুখ হিসেবে পরিচিত নাতালি পোর্টম্যান অতীতে ‘ইহুদি নোবেল’ আখ্যা পাওয়া ইসরায়েলের জেনেসিস অ্যাওয়ার্ড পর্যন্ত প্রত্যাখ্যান করেছিলেন।

যদিও, অনেকেই নাতালিকে ইহুদি-বিদ্বেষী হিসেবে চিহ্নিত করেছেন। অনেকে গ্যাল গ্যাডটের সমালোচনা করে লিখেছেন, ‘আপনি ভুল লিখেছেন। ইসরায়েল যুদ্ধ করছে না। ফিলিস্তিন এবং সেখানকার নির্দোষ মানুষদের হত্যা করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন