English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

‘নারীসুলভ আচরণ ছোট থেকেই আমার মধ্যে কম’

- Advertisements -
Advertisements
Advertisements

সম্প্রতি ওটিটি-তে মুক্তি পাওয়া সিনেমায় সমকামী নারীর চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী জেরিন খান। আর ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করতে গিয়েই তিনি বিচিত্র অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন।

টাইমস অব ইন্ডিয়ায় সেই অভিজ্ঞতা জানিয়েছেন অভিনেত্রী জেরিন। সিনেমাটিতে অভিনয় করার প্রথম ধাপেই কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল তাকে। নির্মাতারা তাকে সেই চরিত্রে নিতে রাজি ছিলেন না। তবে তার কারণ জেরিন জানেন।

জেরিন খানের মতে, আগে যা যা কাজ করেছেন অভিনেত্রী, তার ইতিহাস খুব একটা ভালো নয়। আর সেজন্য সিনেমাতে সুযোগ পাওয়াটা সহজ নয় তার। কিন্তু অডিশন দেওয়ার পরে তাকে ফেরাতে পারেননি নির্মাতারা।

প্রথমবার সমকামী নারীর চরিত্রে অভিনয় করলেন জেরিন। কিন্তু অভিনেত্রী জানালেন, একবারের জন্যও জড়তা কাজ করেনি তার মধ্যে। তার কথায়, ‘ছোট থেকেই আমার মধ্যে নারীসুলভ আচরণ কম ছিল। সব সময়ে বলা হয়েছে, সেটা শুধরানো উচিত। কিন্তু সে আচরণই আজ অভিনয় করার সময়ে সাহায্য করলো। ’

তবে তার মাথায় একাধিক কথা ঘুরছিল। প্রথমত, তিনি নিজে সমকামী নন। তাই কোথাও গিয়ে তার অভিনয় যদি বিশ্বাসযোগ্য না হয়? দ্বিতীয়ত, তার কোনও আচরণ যদি সমকামী মানুষের ভাবাবেগে আঘাত করে? কীভাবে সেই চিন্তাগুলোকে দূরে সরালেন তিনি?

অভিনেত্রীর ভাষায়, ‘সমকামী হোক বা না হোক, মানুষ একইভাবে ভালোবাসে। তাই প্রেমের কথা মাথায় রেখেছি আমি। ’ এর আগে জেরিন খান সুপারস্টার সালমান খানের সঙ্গে রোমান্স করেছিলেন ‘বীর’ সিনেমায়। সেখান থেকে শিক্ষা নিয়েই তিনি এবার অভিনয় করতে গিয়ে কেবল প্রেমের প্রতি সৎ ছিলেন। বাকিটা নিজে নিজেই হয়ে গেছে বলেন জানান অভিনেত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন