English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

চলতি সপ্তাহের শেষ নাগাদ মৃদু শৈত্যপ্রবাহ আসতে পারে

- Advertisements -

চলতি সপ্তাহের শেষ নাগাদ মৃদু শৈত্যপ্রবাহ আসতে পারে। তবে তা সারাদেশব্যাপী আসার সম্ভাবনা নেই। বিশেষ করে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু অঞ্চলে এই মৃদু শৈত্যপ্রবাহ আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Advertisements

সাধারণত তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেটা মৃদু শৈত্যপ্রবাহের পর্যায়ে পড়ে। শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া উত্তরাঞ্চলের প্রায় সব জেলায়ই সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ছিল।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, ‘এখন থেকে পর্যায়ক্রমে তাপমাত্রা কমবে। কয়েকটি বিভাগে এখন সর্বনিম্ন তাপমাত্রা যে স্থানে আছে তাতে প্রতিদিন এক ডিগ্রি বা তার কম তাপমাত্রা কমলেও সপ্তাহের শেষ নাগাদ সেখানে মৃদু শৈত্যপ্রবাহের পর্যায়ে চলে যাবে। তবে রাজধানীতে চলতি সপ্তাহে তাপমাত্রা খুব বেশি কমার সম্ভাবনা নেই।’

এই আবহাওয়াবিদ আরো বলেন, ‘চলতি মাসের শেষ নাগাদ সারাদেশেই তাপমাত্রা কমবে। একইসঙ্গে একাধিক এলাকায় মুদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।’

Advertisements

শনিবার সন্ধ্যা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে সারাদেশের কোথায়ও কোথায়ও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে রাতের তাপমাত্রা আরো কমতে পারে বলে বলা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন