English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

প্রাকৃতিক পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: আলহাজ্ব আজিম আলী

- Advertisements -

ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব আজিম আলী বলেছেন, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। প্রকৃতিতে বৃক্ষই একমাত্র প্রজাতি যারা ক্ষতিকর কার্বন ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদের বাঁচার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বৈশ্বিক উষ্ণায়ন থেকে পৃথিবীকে রক্ষা করে। নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বর্তমান পৃথিবীর বৈশ্বিক উষ্ণায়নের জন্য পরবর্তী প্রজন্ম নয় বরং আমরাই দায়ী। তাই আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি নির্মল প্রাকৃতিক পরিবেশ রেখে যাওয়ার জন্য বৃক্ষ রোপণের বিকল্প নেই।

Advertisements

৯ আগস্ট ২০২২ মঙ্গলবার দুপুরে কর্ণফুলী থানাধীন ইছানগর ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এ বছরও বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনীয় অনুষ্ঠানে পরিচালক লায়ন মোহাম্মদ হাকিম আলীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে লায়ন মোহাম্মদ হাকিম আলী বলেন, বৃক্ষরোপণের যুগোপযোগী এমন আয়োজন দেশব্যাপী ছড়িয়ে দিতে পারলে মানুষের মধ্যে সচেতনতার পাশাপাশি বৃক্ষরোপণে সাধারণের মাঝে উৎসাহ জাগাবে। যেভাবে প্রকৃতি ধ্বংস লীলা শুরু হয়েছে তাতে প্রকৃতির ভারসাম্য বজায় রাখতে আমাদের সকলের উচিত অন্তত একটি করে গাছ লাগানো।

Advertisements

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (অপারেশন) ইঞ্জি. আবেদুল বারী, জিএম (প্ল্যান্ট) মোঃ গোলাম মোস্তফা, ডিজিএম (সিভিল) সুমেধ বড়ুয়া, ডিজিএম (প্রডাকশন) সাজ্জাদুল আনিস চৌধুরী, ডিজিএম (মেনটেইন্যান্স) আবদুল মান্নানসহ অন্যান্য কর্মকর্তারা।

পরে কারখানা চত্বরে একটি গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন চেয়ারম্যান সহ অন্যান্যরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন