English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

ভারত সীমান্ত পেরিয়ে দিনাজপুরে এলো নীলগাই, জনগণের ধাওয়ায় মৃত্যু

- Advertisements -

ভারত সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসে মৃত্যুর মুখে পতিত হলো একটি নীলগাই। তবে বনবিভাগের কর্মকর্তারা বলেছেন, জনগণের ধাওয়ায় হার্ট অ্যাটাকে প্রাণীটির মৃত্যু হয়েছে।

Advertisements

বুধবার (১৬ মার্চ) বিকেলে দিনাজপুরের বিরল উপজেলার কামদেবপুর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নীলগাইয়ের মরদেহ বিজিবি তাদের ক্যাম্পে নিয়ে গেছে।

স্থানীয় ও বনবিভাগ সূত্র জানায়, খাবারের সন্ধানে ভারত সীমান্ত পেরিয়ে বাংলাদেশের দিনাজপুর জেলার বিরল উপজেলার কামদেবপুর এলাকায় প্রবেশ করে একটি নীলগাই। সীমান্তঘেঁষা এলাকার শালবাগান ও ধানক্ষেতে নীলগাইটিকে বিচরণ করতে দেখেন স্থানীয়রা। একে একে জড়ো হয়ে তারা ধাওয়া দিয়ে প্রাণীটিকে আটক করতে চেষ্টা করেন। পরে তাদের সঙ্গে যোগ দেন বিজিবির সদস্যরা।

এসময় বনবিভাগের কর্মকর্তারা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে নীলগাইকে ধাওয়া না করার জন্য অনুরোধ করেন। কিন্তু এরপরও বিষয়টিতে কেউ কর্ণপাত করেননি। অবশেষে ধাওয়া দিয়েই নীলগাইটিকে আটক করা হয়। এসময় নীলগাইটি অসুস্থ হয়ে পড়লে বনবিভাগের কর্মকর্তারা চিকিৎসা দিতে চাইলেও তা করতে দেওয়া হয়নি। পরে বিজিবির সদস্যরা নীলগাইটিকে তাদের ক্যাম্পে নিয়ে যান।

Advertisements

দিনাজপুর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা বশিরুল আল মামুন বলেন, ‌‘সীমান্ত এলাকা হওয়ার কারণে বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা থাকায় বিজিবি সদস্যরা প্রাণীটিকে ক্যাম্পে নিয়ে যান। সেখানেই প্রাণীটি মারা যায়।’

ধাওয়ার কারণে হার্ট অ্যাটাকে নীলগাইটির মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন বনবিভাগের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন