English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

উৎসুক জনতার ভয়ে প্রাণ গেল হরিণের!

- Advertisements -

পঞ্চগড়ে ভারত থেকে পালিয়ে আসা একটি হরিণের প্রাণ গেছে জনতার হাতেই। গতকাল শনিবার (১২ মার্চ) বিকেলে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের সিকটিহারি গ্রামে এই ঘটনা ঘটে। বর্তমানে হরিণটিকে আটোয়ারী উপজেলা প্রাণীসম্পদ কার্যালয় সংলগ্ন মাটিতে চাপা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, খাবারের খোঁজে পথ ভুলে ভারতীয় সীমান্ত অতিক্রম করে সিকটিহারি গ্রামে এসেছিল। কিন্ত বাংলাদেশ সীমান্তে হরিণটি আসার পর জনতার মুখোমুখি হলে তাকে বেশ কিছু উৎসুক জনতা ধাওয়া করেন। এ সময় প্রাণে বাঁচতে দৌড়ে বাঁচার জন্য চেষ্টা করেছিল। এক পর্যায়ে পায়ে আঘাত পেয়ে আহত হয় হরিণটি। একদিকে পায়ে অনবরত রক্তক্ষরণ হচ্ছিল হরিণটি। অপরদিকে হাজারও উৎসুক জনতা ঘিরে রাখায় জনতার চাপের কারণ হরিণটি মারা যায়।

এদিকে খবর পেয়ে শনিবার সন্ধ্যা নাগাদ আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকুল আলম হালিমসহ উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে হরিণটিকে উদ্ধার করেন। উদ্ধারের পর রাতে প্রাণী সম্পদ কার্যালয়ে হরিণটির ময়নাতদন্ত শেষে মাটি চাপা দিয়েছে বন বিভাগ।

সামাজিক বন বিভাগ পঞ্চগড়ের রেঞ্জ কর্মকর্তা ঋষিকেষ জানিয়েছেন, বিকেলে আমাদের কাছে খবর আসে উপজেলা প্রশাসন থেকে একটি হরিণ ধরা পড়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হরিণটি মারা গেছেন। হরিণটি ভারত সীমান্ত অতিক্রম করে ওই এলাকায় প্রবেশ করেছে।

আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুশফিকুল আলাম হালিম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে দেখলাম হরিণকে ঘিরে ওই এলাকায় হাজার হাজার জনতার ভীড়। হরিণটি ডান পায়ে অনবরত রক্তক্ষরণ হয়েছিল। আমি তাৎক্ষণিক হরিণটিকে বাতাস করছিলাম। হরিণটিকে বাঁচানোর চেষ্টা করেছিলাম। কিন্ত আমার সামনেই হরিণটি মারা যায়। পরে উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের ফলাফলে দেখা যায় অনবরত পায়ের রক্তক্ষরণের কারণেই হরিণটি মারা যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন