English

27 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি সুন্দরবনের আগুন, আলো স্বল্পতায় কাজ বন্ধ

- Advertisements -

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া এলাকায় লাগা আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। রোববার (৫ মে) সন্ধ্যায় আলো স্বল্পতার কারণে আগুন নেভানোর কাজ বন্ধ রাখা হয়েছে।

সোমবার (৬ মে) সকালে পুনরায় কাজ শুরু করা হবে বলে জানিয়েছে বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ সাইদুল আলম চৌধুরী।

Advertisements

সাহিদুল আলম চৌধুরী বলেন, আজ রোববার সকালে সবার সম্মিলিত চেষ্টায় সুন্দরবনের আগুন নেভানোর চেষ্টা করা হয়েছে। দুপুরের দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও সন্ধ্যা পর্যন্ত পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

নতুন স্থানে আগুন ছড়িয়ে না পড়ে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। সন্ধ্যা হয়ে যাওয়ায় আজকের মতো কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। সোমবার সকাল থেকে আবারো আগুন নেভানোর কাজ শুরু হবে।

Advertisements

আগুন নেভাতে কতো সময় লাগবে সে বিষয়ে কিছু জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গতকাল শনিবার দুপুর ৩টার দিকে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের আমরবুনিয়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছালেও সন্ধ্যা হয়ে যাওয়ায় এবং গহীন বনে বন্যপ্রাণীর ঝুঁকি থাকায় আগুন নেভানোর কাজ শুরু করতে পারেননি তারা।

আজ রোববার সকালে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের সহায়তায় যোগ দেয় নৌ বাহিনী, কোস্টগার্ড এবং বিমান বাহিনীর একটি হেলিকপ্টার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন