English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

লোডশেডিং: গরমে অতিষ্ঠ মানুষ ঘর ছেড়ে রাস্তায়

- Advertisements -

ঘড়ির কাঁটায় তখন সন্ধ্যা সাড়ে ৬টা। হঠাৎ বিদ্যুৎহীন রাজধানীর বাড্ডা আদর্শনগর এলাকা। মুহূর্তেই ‘গেছে গেছে’ ধ্বনিতে চারপাশে হইচই পড়ে গেলো। বোঝা গেলো, এলাকায় লোডশেডিং শুরু হয়ে গেছে। এর মিনিট কয়েকের মধ্যে বাসাবাড়ির লোকজন নেমে আসতে শুরু করেন রাস্তায় ও অলিগলিতে।

মূলত, নাভিশ্বাস গরমে বিদ্যুৎহীন অবস্থায় এসব মানুষের পক্ষে ঘরে থাকা অসম্ভব। এ কারণেই গরমে অতিষ্ঠ হয়ে পাড়া-মহল্লার বাসিন্দারা রাস্তায় নামেন। কিছুক্ষণের মধ্যে বাসাবাড়ির মূল ফটকের সামনে চোখে পড়ে মানুষের জটলা। এসময় অনেককে খালি গায়েও হাঁটাচলা করতে দেখা যায়।

Advertisements

বিদ্যুতের ঘাটতি মোকাবিলায় অপচয় রোধ এবং বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে মঙ্গলবার (১৯ জুলাই) থেকে রাজধানীতে এক ঘণ্টা করে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়েছে। সরকার ঘোষিত এ লোডশেডিংয়ের প্রথম দিন সন্ধ্যা সাড়ে ৬টায় বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে বাড্ডার আদর্শনগর এলাকা।

সরেজমিনে এলাকাবাসীর সঙ্গে কথা হলে তারা জানান, অনেকের বাসায় এসি নেই। এমনিতেই সকাল থেকে বাইরে প্রচণ্ড রোদ আর অসহ্য গরম। ঘরের ভেতরেও হাহুতাশ অবস্থা। এরমধ্যে লোডশেডিং হলে ঘরে দম বন্ধ হওয়ার উপক্রম হয়। এ কারণেই ছেলে-মেয়ে ও পরিবার নিয়ে অনেকে রাস্তায় নেমে এসেছেন।

Advertisements

আদর্শনগর এলাকার বাসিন্দা আসলাম পেশায় এ মুদি দোকানি। তিনি বলেন, কী আর করা ভাই…! সরকার যেহেতু বন্ধ করছে, কিছু তো করার নাই। যেমনে চালায় ওমনেই চলতে হইবো।

ওই দোকানেই মোম কিনতে আসা রকিব নামের একজন ক্রেতা বলেন, চার্জার লাইট আছে। অনেকদিন তো ব্যবহার করি না, এখন খুঁজে পাওয়াও মুশকিল হবে। সে কারণেই মোমবাতি কিনে নিচ্ছি। যেহেতু এখন থেকে প্রতিদিনেই লোডশেডিং হবে তাই মোমবাতি তো লাগবেই।

আদর্শনগরের পঞ্চাশোর্ধ্ব বয়সী একজন বলেন, আমি গরম সহ্য করতে পারি না। নিয়মিত যদি কারেন্ট যায়, তাহলে তো বিপদ! কী আর করা, কিছু করারও নেই, বলারও নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন