English

30 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
- Advertisement -

এক গাছে একসঙ্গে ১০ রকমের ফল ফলিয়ে বিশ্ব রেকর্ড!

- Advertisements -
Advertisements
Advertisements

একটি গাছে একসঙ্গে ১০ রকমের ফল ফলিয়ে রেকর্ড করেছেন অস্ট্রেলিয়ার হুসাম সারাফ। নাম লিখিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকের খাতায়। খবর দ্য গার্ডিয়ানের।
সারাফের বাড়ি অস্ট্রেলিয়ার নর্দান ভিক্টোরিয়া রাজ্যের শেপার্টন শহরে। কলম করার মাধ্যমে এক গাছে এমন বৈচিত্র্য এনেছেন হুসাম সারাফ। তিনি শেপার্টন শহরে একটি মাধ্যমিক বিদ্যালয়ে বহু সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা হিসেবে কাজ করেন।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুক কর্তৃপক্ষের বরাতে কানাডার অটোয়াভিত্তিক সিবিসি রেডিওর প্রতিবেদনে বলা হয়, ১০ রকমের রঙিন ফল নজর কাড়ে সবার। কী নেই সেটাতে। পাঁচটি স্বতন্ত্র প্রজাতির ১০ রকমের ফল ধরে গাছটিতে।
হুসাম সারাফ জানিয়েছেন, তার গাছে রয়েছে সাদা ও হলুদ রঙের নেকটারিনস (পিচ-জাতীয় একধরনের ফল), সাদা ও হলুদ রঙের পিচ, এপ্রিকট, পিচকটস, কাঠবাদাম, চেরি এবং লাল ও সোনালি রঙের পাম ফল। গাছটিতে মাঝেমধ্যে একই সময়ে একটি ফল হয়। আবার অনেক সময় একই সঙ্গে একাধিক ফল হয়। একাধিক প্রজাতির ফল একসঙ্গে জন্মালে লাল-সাদা-হলুদ-সোনালি রঙে ভরে ওঠে গাছটি।
তিনি বলেন, ‘এক গাছে একাধিক ফলের কলম করাটা আমার কাছে ভিন্ন ভিন্ন সংস্কৃতিকে এক ছাতার নিচে এনে একক অস্ট্রেলিয়ান সংস্কৃতি গড়ার মতোই।’
 

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন