English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

এক মিনিটে হাজার তালির রেকর্ড

- Advertisements -

অনেক বেশি খুশি কিংবা উচ্ছ্বাস প্রকাশ করতে প্রায়ই হাতে তালি দেন নিশ্চয়ই। কিন্তু একসঙ্গে কয়টা তালি দিতে পারবেন আপনি? দশ, বিশ কিংবা একশই দিলেন। তবে নয় বছরের এক শিশু এক হাজারেরও বেশি তালি একসঙ্গে বাজিয়ে রেকর্ড করেছেন। তাও আবার এক মিনিটে।

নয় বছর বয়সী সেভেন ওয়েড যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বাসিন্দা। ২০১৮ সালে সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডটি করে। সেভেন ওয়েড ছোটবেলা থেকেই বেশ চটপটে স্বভাবের বাচ্চা ছিল। রেকর্ড করার অনেক আগেই শুরু করেছিল ড্রাম বাজানো।

Advertisements

একদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইউটিউব চ্যানেল ঘাঁটতে গিয়ে সে এই রেকর্ড খুঁজে পায়। আর সেদিন থেকেই সে মনস্থির করে ফেলে যে এই রেকর্ড তাকে ভাঙতেই হবে।

প্রথম প্রথম আগের রেকর্ডের ধারেকাছেও আসতে পারত না সে। কিন্তু কঠোর অনুশীলন শুরু করে ওয়েড। প্রতিদিন অনুশীলনের কারণে একটা সময় তার হাতে ফোসকা পড়ে যায়। কিন্তু সে থেমে থাকেনি। কীভাবে নিজের ক্ষতি না করে অনুশীলন করা যায়, সেটা বের করে অনুশীলন চালিয়ে গেছে।

Advertisements

ব্যাপারটা অনেকের কাছেই হাস্যকর মনে হয়েছিল। কিন্তু সবাইকে কাজের মাধ্যমে জবাব দিয়ে সেভেন ওয়েড এখন এক মিনিটে ১ হাজার ৮০ তালি বাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের অধিকারী।

সেভেন ওয়েডের বাবা বলেন, সেভেন খুব গুরুত্ব সহকারে অনুশীলন করেছে। প্রতিদিনই সে রিহার্সাল করত। শুরুতে সে মাইক্রোওয়েভ টাইমার সেট করে অনুশীলন করতো।

কখনো কখনো দিনে তিনবার এবং সপ্তাহে পাঁচ দিন অনুশীলন করতো। তবে হাতে ফোসকা পড়ার কারণে মাঝে মাঝেই অনুশীলন বন্ধ রাখতে হতো তাকে। হাতের অবস্থা একটু ভালো হলেই আবার শুরু করত অনুশীলন। এভাবেই সে তার লক্ষ্যে পৌঁছাতে পেরেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন