English

28 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

কারাগারে মাদকদ্রব্য সরবরাহের অভিযোগে বিড়াল আটক!

- Advertisements -

কারাগারে মাদকদ্রব্য সরবরাহ বহুল প্রচলিত অপরাধ গুলোর একটি। বিশ্বের অনেক দেশেই কারাগারের ভেতরে বন্দিদের কাছে অবৈধভাবে মাদকদ্রব্য সরবরাহ করা হয়। এ সব মাদক সরবরাহের জন্য কাজ করে বড় বড় মাফিয়া সিন্ডিকেট। তবে কারাগারে মাদকদ্রব্য সরবরাহের জন্য কোনো প্রাণীকে আটকের ঘটনা আগে শোনা যায়নি। সম্প্রতি এমন এক ঘটনা ঘটেছে উত্তর আমেরিকার দেশ পানামায়। গত শুক্রবার দেশটির পানামা কারাগারে মাদকদ্রব্য সরবরাহের অভিযোগে একটি বিড়ালকে আটক করা হয়।

Advertisements

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, সাদা রঙের বিড়ালটি কারাগারের ভেতরে ঢোকার চেষ্টা করছিল। ওই সময় বিড়ালটিকে আটক করলে তার শরীরে বাঁধা অবস্থায় মাদক পাওয়া যায়। রাজধানী পানামা সিটির উত্তরে ক্যারিবিয়ান প্রদেশের করলান নিউইভা এস্পেরানজা নামের এ কারাগারে ১ হাজার ৭ শ’রও বেশি কয়েদি রয়েছে।

Advertisements

পানামা পেনশনারি সিস্টেমের প্রধান আন্দ্রেস গুতেরেস জানান, বিড়ালের গলায় একটি কাপড় বাঁধা ছিল। তাতে সাদা গুঁড়ো, পাতা, উদ্ভিজ পদার্থ দিয়ে মোড়ানো প্যাকেট পাওয়া যায়। আরেক কর্মকর্তার মতে, প্যাকেটে পাওয়া পদার্থগুলো সম্ভবত কোকেন, ক্রাক ও মারিজুয়ানা ছিল।

তবে এবারই প্রথম নয়, আগেও এই কারাগারে বন্দিদের মধ্যে এভাবে মাদক সরবরাহের চেষ্টা করা হয়েছে। অনেক সময় বন্দিরা খাবার দিয়ে প্রাণীদের পোষ মানায়, তারপর এদের মাধ্যমে বাইরে থেকে মাদক সংগ্রহ করে। এস্পেরানজা কারাগারে অবৈধ মাদকপাচারের জন্য প্রাণী ব্যবহার নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে। অবশ্য কর্তৃপক্ষ এর আগে কারাগারে কবুতর, এমনকি ড্রোন দিয়ে মাদক সরবরাহ করার চেষ্টা করা হয়েছিল বলেও জানায়। তবে এ সব প্রচেষ্টার সবগুলোকেই প্রতিহত করা হয়েছে বলেও জানায় কারা কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন