English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

দাঁত দিয়ে ১৫ টনের ট্রাক টেনে বিশ্বরেকর্ড

- Advertisements -

মিশরের ইসমাইলিয়াতের বাসিন্দা আশরাফ সুলিমান। দাঁত দিয়ে ১৫ টনের এক ট্রাক টেনে গিনেস রেকর্ডে নাম উঠিয়েছেন। গত বছর অর্থাৎ ২০২১ সালের ১৩ জুন রেকর্ডটি করেন তিনি।

Advertisements

তার পুরো নাম আশরাফ মাহরুস মোহাম্মদ সুলাইমান। পেশাদার কুস্তিগীর আশরাফ কাবোঙ্গা নামে পরিচিত। আনুষ্ঠানিকভাবে দাঁত দিয়ে টানা ভারী গাড়ির জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পুরুষ বিভাগের এখন রেকর্ডটি তার। এর আগের রেকর্ডটি ছিল মাত্র ১৩ টন গাড়ি টানার।

মাহরুস তার ফেসবুক অ্যাকাউন্টে অফিসিয়াল রেকর্ডের সার্টিফিকেটের একটি ছবি পোস্ট করে তার কৃতিত্ব উদযাপন করেছেন। সঙ্গে ছিল তার ট্রাকটি টানার ছবিও।

Advertisements

গিনেস ওয়ার্ল্ডের অফিসিয়াল ওয়েবসাইটও রেকর্ডের বিশদ বিবরণ প্রকাশ করে। মাহরুস ছোটবেলা থেকেই অন্যান্য সমবয়সী বাচ্চাদের চেয়ে একটু বেশি শক্তিশালী ছিলেন। প্রাথমিক বিদ্যালয়ে থাকতেই তিনি প্রথম তার প্রতিভা আবিষ্কার করেন। একদিন মজা করতে গিয়ে দুই সহপাঠীর পা ভেঙ্গে দিয়েছিলেন। তাই তখন থেকে তিনি তার বন্ধুদের সঙ্গে মজা করা বন্ধ করে দেন।

তিনি তার দাঁত দিয়ে ট্রাক ও আঙুল দিয়ে একটি গাড়ি টানতে সক্ষম হয়েছেন। এবার তিনি প্লেন টেনে বিশ্বের সবচেয়ে শক্তিশালী পুরুষের খেতাবের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন