English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

নাকের ছিদ্রতে ৬৮ দেশলাই কাঠি আটকালেন যুবক

- Advertisements -

ভাইরাল শব্দটির সঙ্গে সবাই এখন খুব পরিচিত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে মানুষ কত কি না করছেন। তেমনি রেকর্ড করতেও মানুষের আজব কাণ্ডের শেষ নেই। তবে এখনকার পরিস্থিতিতে একটা কথা বলাই যায় যে, পৃথিবীতে বিখ্যাত হতে লম্বা সিঁড়ি বাইতে হয় না। শর্টকাট এসকেলেটর এসে গিয়েছে।

আগেকার দিনের মতো বিজ্ঞান, সাহিত্য, বিনোদন, খেলার মতো ‘গোদা’ বিষয়ে শ্রেষ্ঠত্ব প্রমাণ করার প্রয়োজন নেই। যে কোনো অস্বাভাবিক কাজ দিয়েই আপনি বিখ্যাত হতে পারেন। যেমন নাকের ছিদ্রতে দেশলাই কাঠি রেখে বিখ্যাত হয়েছেন এক ব্যক্তি। গিনেস বুক অব রেকর্ডসেও নাম শোভা পাচ্ছে তার।

ডেনমার্কের যুবক পিটার ভন ট্যানজেন বুসকভ তেমনটাই করেছেন, তাতেই ‘কিছুদিনের বিশ্বখ্যাত’ তিনি। ৩৯ বছরের পিটার সম্প্রতি দুই নাসারন্ধ্রে ৬৮টি দেশলাই কাঠি গুঁজে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলেন।

নতুন রেকর্ড করতে কমপক্ষে ৫৪টি দেশলাই কাঠি দুই নাকের ফুটোয় গুঁজতেই হত পিটারকে। যদিও তিনি সেই সংখ্যা ছাপিয়ে যান। মোট ৬৮টি দেশলাই কাঠি নাসারান্ধ্রে গোঁজেন। এর পরেই গিনেস খেতাব পান।

এই বিষয়ে পিটার বলেন, ‘সবচেয়ে অবাক করা বিষয় হলো, এর পরেও নাকে ব্যথা পাইনি। সম্ভবত নাকের ছিদ্র বড় হওয়ায় এবং ত্বকের প্রসারণ ক্ষমতা ভালো হওয়াতে এই রেকর্ড করতে সুবিধা হয়েছে আমার।’ নাকের ছিদ্রতে দেশলাই কাঠি গুঁজে বিশ্ব রেকর্ড করলেও অতীতে, এমনকি ছোটবেলায় ভুল করেও নাকে কখনো কিছু গোঁজেননি বলে জানিয়েছেন পিটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন