English

29 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

নারীর চুলে বাসা বেঁধে তিন মাস ছিল একটি পাখি!

- Advertisements -

চুল তো নয় যেন পাখির বাসা— অনেকেই কথায় কথায় এমনটা বলে থাকেন। কিন্তু এবার নেট দুনিয়ায় এমনই একটি ঘটনা ভাইরাল হয়েছে। এক নারীর চুলে বাসা বেঁধে প্রায় তিন মাস ছিল একটি পাখি।

Advertisements

মাইক্রোব্লগিং সাইট টুইটারে হানা বুর্ন নামের এক নারী একটি পোস্ট করেন। ব্রিটিশ এই নারীর দাবি, পাখিটি দল ছাড়া হয়ে তার কাছে আশ্রয় নেয়। এরপর চুলে বাসা বেঁধে ৮৪ দিন পর্যন্ত ছিল।

Advertisements

পেশায় ফটোগ্রাফার ও কপিরাইটার হানা জানান, কাজের প্রয়োজনে আফ্রিকার দেশ ঘানাতে গিয়েছিলেন। সেখানেই তার সঙ্গে এই ঘটনা ঘটেছিল। এছাড়া ঘটনাটিও পুরোনো। ২০১৮ সালের।

ঘটনার বিবরণ দিয়ে হানা জানান, একটা তোয়ালের মধ্যে পাখিটাকে নিয়ে তারপরে কার্ডবোর্ডের বক্সের ভেতর রেখেছিলাম। প্রতিদিন পাখিটা আমার চুলে ছোট ছোট বাসা তৈরি করছিল, যা আমাকে হতবাক করে। চুলের পর্দার নিচে লুকিয়ে থাকতো। পরবর্তী সময়ে ঠোঁট দিয়ে আলাদা আলাদা স্ট্র্যান্ডগুলো একত্রিত করে বৃত্তাকার ভাস্কর্যের মতো তৈরি করেছিল, যা পুরোপুরি একটা পাখির বাসার মতোই।

ব্যক্তিগত জীবনে পাখি প্রেমী হানা। আকাশে পাখি উড়তে দেখলে ভীষণ আনন্দ পান। কিন্তু তার চুলে বাসা বাঁধা পাখিটি যেদিন উড়ে গিয়েছিল ভীষণ কষ্ট পেয়েছিলেন বলে জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন