English

30 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে সূর্যের বিরুদ্ধে মামলা!

- Advertisements -

গরমের জ্বালায় মানুষের প্রাণ ওষ্ঠাগত। সূর্য যতক্ষণ আকাশে থাকেন, ততক্ষণ পারতপক্ষে ঘরের বাইরে পা-ই রাখতে চাইছেন না কেউ। কিন্তু নিজেকে সামলানোর বদলে, খোদ সূর্যকেই তেজ সামলানোর জন্য রীতিমতো কড়া হুঁশিয়ারি দেন এই ব্যক্তি। এমনকি হাঁটেন আইনি পথেও। আসুন, শুনে নেওয়া যাক তাঁর কাণ্ড।

ক্রমাগত তাপ বাড়াচ্ছে সূর্য। অস্থির হয়ে সরাসরি থানায় গিয়েই নালিশ ঠুকে বসলেন এক ব্যক্তি। তাও আবার খোদ সূর্যের নামেই। তাঁর কাণ্ডে তাজ্জব হয়ে যান পুলিশকর্মীরাও।

Advertisements

ভাবছেন, এমনটাও আবার হয় নাকি? তাহলে খুলেই বলা যাক।

গরমকালে পরিবেশের তাপ বাড়বেই, এ তো আর নতুন কথা নয়। আর দিনের বেলায় রোদের তাপে মানুষের দুর্দশা আরও বাড়ে। তবে সেই অবস্থাকে মুখ বুজে মেনে নিতে রাজি ছিলেন না ওই ব্যক্তি। তবে সম্প্রতি নয়, বছর কয়েক আগে এহেন কাণ্ড ঘটিয়ে বসেন তিনি।

শিবপাল সিং যাদব নামের ওই ব্যক্তি শাজাপুর জেলার বাসিন্দা। গরমের জেরে অতিষ্ঠ হয়ে সরাসরি স্থানীয় থানায় গিয়ে হাজির হন এই ব্যক্তি। উপস্থিত আধিকারিকদের জানান, একজনের নামে তিনি এফআইআর দায়ের করতে চান।

ওই ব্যক্তি নিজেও পেশায় আইনজীবী। ফলে একেবারে আইনের ধারা তুলে তিনি জানিয়ে দেন, ক্রিমিনাল কোড মোতাবেক ১৫৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করতে চান তিনি। কিন্তু কার নামে যে ওই ব্যক্তি মামলা করতে চান, তা শুনেই পুলিশকর্মীদের আক্কেল গুড়ুম।

Advertisements

ওই ব্যক্তি জানান, সূর্যের অসহ্য তাপের দরুন বিগত এক সপ্তাহ ধরে মানুষ, পশু পাখি সহ সমস্ত জীবন্ত প্রাণীই অসম্ভব শারীরিক ও মানসিক কষ্ট ভোগ করছে। সুতরাং সূর্যের নামেই মামলা রুজু করবেন বলে জানান শিবপাল সিং যাদব।

এহেন পরিস্থিতিতে কী করে পুলিশ? তাদের তরফ থেকে জানানো হয়, অপরাধী ধরাছোঁয়ার মধ্যে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্ভব, কিন্তু এক্ষেত্রে তো তা সম্ভব নয়।

তবে আইন মোতাবেক ওই ব্যক্তির অভিযোগ নিয়ে তাঁকে শান্ত করেন স্থানীয় পুলিশকর্মীরা। তাঁদের সূত্রেই সামনে আসে এই ঘটনা। ব্যক্তির আজব কাণ্ডে হতবাক সকলেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন