English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

বড়দিন উপলক্ষে গাছ না সাজিয়ে শত শত গয়নায় সাজালেন দাড়ি

- Advertisements -

বড়দিনে সবাই ক্রিসমাস ট্রি থেকে শুরু করে বাড়িঘর সাজাতে ব্যস্ত। নানান ধরনের লাইট, চকলেট, বেল, খেলনা, স্টার দিয়ে সাজিয়ে নিচ্ছেন ঝাউ গাছটিকে। বড়দিন যে দোড় গোঁড়ায়। তবে আমেরিকার বাসিন্দা জোয়েল স্ত্রাসার বড়দিন উপলক্ষ্যে কোনো ঝাউ গাছ সাজাননি, শত শত গয়না দিয়ে সাজিয়েছেন নিজের দাড়ি।

গাছ সাজানোর সামগ্রী দিয়েই তিনি সাজিয়েছেন নিজের দাড়ি। সম্প্রতি নিজের দাড়িতে ৭১০টি ছোট্ট রঙিন বলের মতো অলঙ্কার লাগিয়েছিলেন জোয়েল। এতগুলো জিনিস তিনি নিজের দাড়িতে লাগিয়েছেন যে, গড়ে ফেলেছেন বিশ্ব রেকর্ডও। দাড়িতে সবচেয়ে বেশি সংখ্যক অলঙ্কার পরার জন্য গিনেস বুক রেকর্ড করে নিয়েছেন নিজের নামে।

জোয়েল প্রথম প্রথম দাড়িতে খেয়ালখুশি মতো অলঙ্কার লাগাতেন তিনি। কিন্তু এখন বিশেষ এক কৌশলে সেগুলো দাড়িতে লাগান। ফলে অনেক বেশি সংখ্যক অলঙ্কার লাগানো সম্ভব হয়। তার দাড়িতে লাগানো ৭১০টি গোলকের মোট ওজন ছিল প্রায় ২.২৬ কিলোগ্রাম। প্রতিটি গোলক আলাদা আলাদা ক্লিপ দিয়ে জুড়তে হয়। এতগুলো অলঙ্কার পরা যথেষ্ট শ্রমসাধ্য কাজ বোঝাই যাচ্ছে।

শুধু বড়দিনের ঘর সাজানোর সামগ্রীই নয়, দাড়িতে আরও হরেক রকমের জিনিস লাগানোর নজিরও রয়েছে তার দখলে। এর আগে স্ট্র, দাঁত খোঁচানোর কাঠি কিংবা চপস্টিক দাড়িতে গুঁজেও শিরোনামে উঠে এসেছিলেন তিনি। ২০১৯ সালে ৩০২টি, ২০২০ সালে ৫৪২টি ও ২০২১ সালে ৬৮৬টি অলঙ্কার পরেছিলেন তিনি। এবার সেই মুকুটে নতুন পালক যুক্ত হলো। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন জোয়েল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন