English

30 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

শহরে ধর্মঘট, সারারাত হেঁটে কনের বাড়ি পৌঁছালেন বর

- Advertisements -

শহরজুড়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন গাড়িচালকরা। কিন্তু তার জন্য তো আর বিয়ে বন্ধ করা যায় না। এই ভাবনায় সারারাত হেঁটে কনের বাড়ি পৌঁছান বর ও তার সঙ্গীরা। এরপর যথারীতি সম্পন্ন হয় বিয়ে। সম্প্রতি ভারতের উড়িষ্যায় ঘটেছে এই ঘটনা।

Advertisements

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, বরের বাড়ি রায়গাদা জেলার সুনাখান্দি পঞ্চায়েতে। আর কনের বাড়ি দিবালাপাদু গ্রামে। দুই বাড়ির মধ্যে দূরত্ব প্রায় ২৮ কিলোমিটার। শুক্রবার (১৭ মার্চ) ছিল বিয়ের নির্ধারিত দিন।

কিন্তু গত বুধবার থেকেই রাজ্যব্যাপী ধর্মঘট পালন করছিলেন গাড়িচালকরা। ফলে বরযাত্রীদের জন্য গাড়ির ব্যবস্থা করা সম্ভব হয়নি। এ কারণে হেঁটেই গন্তব্যে পৌঁছানোর সিদ্ধান্ত নেয় বরের পরিবার।

Advertisements

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বর ও তার পরিবারের সদস্যরা রাতের অন্ধকারে হেঁটে যাচ্ছেন। তাদের মধ্যে কিছু নারীও রয়েছেন।

বরের পরিবারের এক সদস্য বলেন, গাড়িচালকদের ধর্মঘটের কারণে কোনো পরিবহন পাওয়া যাচ্ছিল না। আমরা সারারাত হেঁটে কনের গ্রামে পৌঁছালাম। আমাদের আর কোনো উপায় ছিল না।

শুক্রবার সকালে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কিন্তু তারপরও বর ও তার পরিবারের সদস্যরা কনের বাড়িতেই থেকে যান। গাড়িচালক সমিতির ধর্মঘট প্রত্যাহারের জন্য অপেক্ষা করেন তারা।

বিমা, পেনশন, কল্যাণ বোর্ড গঠন এবং অন্যদের মতো সামাজিক কল্যাণমূলক পদক্ষেপের দাবিতে গত বুধবার থেকে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছিল চালক একতা মহাসঙ্ঘ। পরে রাজ্য সরকারের আশ্বাসের শুক্রবার ৯০ দিনের জন্য ধর্মঘট স্থগিত করেছেন উড়িষ্যার বাণিজ্যিক যানবাহনের চালকরা।

রাজ্যজুড়ে দুই লাখের বেশি গাড়িচালকের ধর্মঘট স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করেছে। এর জন্য অফিসগামী ও পর্যটকদের পাশাপাশি দুর্ভোগে পড়েন সাধারণ মানুষও। ধর্মঘটের ফলে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামও বেড়ে গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন