English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

১১০ ফুট লম্বা বেণী! গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন আশা

- Advertisements -

বিশ্বের সবথেকে লম্বা বেণী রেখে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী। ৬০ বছর বয়স্ক আশা গত ৪০ বছর ধরে নিজের চুল বড় করছেন। বর্তমানে তার বেণীর দৈর্ঘ্য ৩৩.৫ মিটার বা ১১০ ফুট। নিজের বড় চুলের জন্য ২০০৯ সালে প্রথম পুরষ্কার জিতেছিলেন তিনি। তখন এর দৈর্ঘ্য ছিল ৫.৯৬ মিটার বা ১৯ ফুট ৬ ইঞ্চি। তবে ১৪ বছরের মাথায় তা ৫ গুনেরও বেশি লম্বা হয়েছে।

Advertisements

টাইমসনাউনিউজ জানিয়েছে, মূলত নিজের জীবনে পরিবর্তন আনতে আধ্যাত্মিক অনুসন্ধানের অংশ হিসেবেই চুল বড় করছেন আশা। তিনি বলেন, আমি আমার চুলকে নিজের মুকুট মনে করি। এর পরিচর্যা করতে প্রচুর সময় দিতে হয় তাকে। মাটিতে চুল গড়াগড়ি খাওয়া থেকে ঠেকাতে কাপড়ের ব্যাগ ব্যবহার করেন আশা। প্রতি সপ্তাহে তার চুল পরিস্কার করেন তার স্বামী।

Advertisements

এতে ৬ বোতল শেম্পু দরকার পড়ে। আর এ চুল শুকাতে সময় লাগে ২ দিন। আশা বলেন, যদি আমি আমার চুলে পানি বা কিছু উর্বরতা না দেই তাহলে তা মারা যাবে কিংবা ঠিকঠাক বেড়ে উঠবে না।

৪০ বছর আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে যুক্তরাষ্ট্রে যান আশা। আর তার পর থেকেই চুলে জট-পাকানো বেণী তৈরি শুরু। বর্তমানে তাঁর চুলের ওজন প্রায় ১৯ কিলোগ্রাম বলে জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

পুনরায় চলচ্চিত্রে সোহেল রানা

বাংলাদেশই আমার সবকিছু: শাকিব খান

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন