English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

২৬৮ ঘণ্টা একটানা লাইভ করে বিশ্বরেকর্ড!

- Advertisements -

বিশ্বের সবচেয়ে দীর্ঘতম লাইভস্ট্রিম এটি। ২৬৮ ঘন্টা ১৪ মিনিট ২০ সেকেন্ডের সেই ভিডিও দেখেছেন ৬ লাখ ৯৮ হাজার মানুষ। দীর্ঘ এই লাইভস্ট্রিম করেন ইউটিউব তারকা হাসান সুলেমান। যিনি আবুফালাহ নামেই বেশি পরিচিত। এর জন্য একটি নয় দুটি বিশ্বরেকর্ড করেছেন তিনি।

এক লাখ শরণার্থীর জন্য মানবিক সহায়তা বাড়াতে “The World’s Coolest Winter” শিরোনামে একটি লাইভস্ট্রিম শুরু করেন। এই ভিডিও থেকে আসা অর্থের পরিমাণ এক কোটি ১০ লাখ ডলার।

Advertisements

দ্য মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গ্লোবাল ইনিশিয়েটিভস (UAE) স্বেচ্ছাসেবী দলের হয়ে তিনি এই লাইভস্ট্রিম করেন।

বাস্তুচ্যুত পুরুষ, নারী ও শিশুদের তীব্র শীতের হাত থেকে বাঁচাতে তিনি অর্থ সংগ্রহ করেছিলেন।এই লাইভ থেকে প্রাপ্ত অর্থ তারা পাঠিয়েছেন আফ্রিকা ও আরব বিশ্বের শরণার্থীদের। অর্থের পাশাপাশি খাদ্য, শীতের পোশাক, কম্বল পাঠিয়েছেন বিভিন্ন দেশের শরণার্থীদের।

Advertisements

পৃথিবীর সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার কাছে বুর্জ পার্কে একটি কাচের বাক্স রাখেন। এরপর তিনি লাইভস্ট্রিম শুরু করেন। ১০ মিলিয়ন না হওয়া পর্যন্ত তিনি এই লাইভ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ইউটিউব থেকে তিনি লাইভে আসেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে তার লাইভটি দেখেন মানুষ।

লাইভ স্ট্রিমে আবুফালাহ শরণার্থীদের সহায়তার কথা বলেন। সেই সঙ্গে নিজের এ কাজের সঙ্গে যুক্ত হওয়া ওবং আরও নানা বিষয় নিয়ে কথা বলেন।

এরপরই গিনেস ওয়ার্ল্ডের পক্ষ থেকে তাকে রেকর্ডের কথা জানানো হয়। একসঙ্গে দুটি রেকর্ড করেন আবুফালাহ। আবুফালাহর সৃজনশীল এই লাইভস্ট্রিম নতুন নয়। ৪ মাসের ব্যবধানে তিনি তিনটি দাতব্য সংস্থার জন্য লাইভ করেছেন। তবে সর্বশেষ এই লাইভটি ছিল সবচেয়ে দীর্ঘ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন